parbattanews

যুক্তরাষ্ট্রে পা রেখেই মেসির দুর্দান্ত অভিষেক

যুক্তরাষ্ট্রে পা রেখেই ফুটবলভক্তদের নিজের জাদু দেখালেন লিওনেল মেসি। সেখানে নিজের অভিষেকটা দুর্দান্তভাবেই করলেন তিনি। ইন্টার মায়ামির হয়ে অভিষেক ম্যাচেই গোল করে দলকে জেতালেন বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন সুপারস্টার। খেলার একেবারে শেষ মুহূর্তে ফ্রি কিক থেকে গোল করেন মেসি।

লিগ কাপে ক্রুজ আজুলের বিপক্ষে মেসির ইন্টার মায়ামি জয় পেয়েছে ২-১ গোলে। নির্ধারিত ৯০ মিনিট দুই দল সমতায় থাকলেও যোগ করা অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে জয়সূচক গোলটি এনে দেন আর্জেন্টাইন এই তারকা।

যোগ করা সময়ে পেনাল্টি বক্সের ঠিক বাইরে মেসিকে ফাউল করেন আজুলের ফুটবলার। মেসিই ফ্রি কিক নেন। বাঁ-প্রান্তের কোণে বল মেরে গোল করেন তিনি।

অধিনায়কের ‘আর্মব্যান্ড’ পরে নামেন মেসি। তিনি যখন নামেন তখন ইন্টার মিয়ামি ১-০ গোলে এগিয়ে ছিল। ৬৫ মিনিটে গোল শোধ করে আজুল। শেষ পর্যন্ত মেসির গোলে জেতে মায়ামি। মেসি নামার পরে অনেক সংঘবদ্ধ ফুটবল খেলতে দেখা যায় মায়ামির খেলোয়াড়দের।

মেসির অভিষেক ম্যাচের সাক্ষী থাকতে মাঠে অনেক তারকা এসেছিলেন। আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস, টেনিস তারকা সেরিনা উইলিয়ামস, সাতবারের সুপার বোল চ্যাম্পিয়ন টম ব্র্যাডি, টেলিভিশন তারকা কিম কার্দাশিয়ান ছিলেন গ্যালারিতে।

১৬ বছর আগে ২০০৩ সালের ২১ জুলাই ডেভিড বেকহ্যামের অভিষেক হয়েছিল আমেরিকার ফুটবলে। ২০২৩ সালে একই দিনে অভিষেক হলো লিওনেল মেসির।

Exit mobile version