parbattanews

’যুক্তির আলোয় শাণিত হোক মেধা’ এই শ্লোগানে গুইমারা বার্ষিক বিতর্ক প্রতিযোগীতার ফাইনাল রাউন্ড সম্পন্ন

 

গুইমারা প্রতিনিধি:

”যুক্তির আলোয় শাণিত হোক মেধা” এই শ্লোগানে খাগড়াছড়ির নবসৃষ্ট গুইমারা উপজেলার একমাত্র উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গুইমারা কলেজের উদ্যোগে ‘আন্তঃ হাউজ বিতর্ক প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত “গুইমারা কলেজ”এর উদ্যোগে জি এম সি বঙ্গবন্ধু বক্তৃতা, আবৃতি ও বিতর্ক ক্লাব এই বিতর্ক প্রতিযোগীতার আয়োজন করে।

রবিবার (২৭ আগস্ট) সকালে গুইমারা উপজেলা টাউন হলে “কোচিং প্রথাই শিক্ষার্থীদের শিক্ষাঙ্গন বিমুখ করে তুলেছে” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে ধুরং হাউজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাইনী হাউজ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের হাতে ট্রফি তুলে দেন ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব। এসময় প্রধান অতিথির বক্তব্যে সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব বলেন, এই ধরনের বিতর্ক প্রতিযোগীতা ছাত্রছাত্রীদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করে , এটি একটি মহতি উদ্যোগ, আমাদের ভালো লেগেছে। ধারাবাহিক ভাবে এই ধরনের প্রতিযোগিতা গুইমারা উপজেলায় চলতে থাকলে ছাত্রচাত্রীদের মনে লেখাপড়ার পাশাপাশি বাড়তি সাহস যোগাবে বলে আমি মনে করি । ছাত্র জীবনে আমরাও এমন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতাম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গুইমারা সাব জোনের দায়িত্বরত সাব জোন কমান্ডার ক্যাপ্টেন আলতাফ গুইমারা থানার অফিসার ইনচার্জ মো. জোবায়রুল হক ও গুইমারা কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন, গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার আওলানা মো. জয়নুল আবেদীন।

এছাড়াও গুইমারা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Exit mobile version