parbattanews

`যুব সমাজকে মাদকমুক্ত রাখতে রক্তদানের বিকল্প নেই’

থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মিলন মেলা

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল মনসুর বলেন, “ইয়াবা কারবারের চিহ্নিত এলাকা উখিয়া-টেকনাফের যুব সমাজকে মাদকমুক্ত রাখতে চাইলে রক্তদানের মতো মানবিক কাজের বিকল্প নেই, আমার কাছে রক্তদান করা একটি সর্বোত্তম কাজ।”

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মানব কল্যাণ ব্লাড ডোনার’স অ্যাসোসিয়েশন বাংলাদেশ’র উখিয়া শাখার শুভ উদ্বোধন ও মিলন মেলায় উপস্থিত জনতার সামনে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ সব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, “তরুণ প্রজন্ম ও যুবকদের নিয়ে গঠিত এই সামাজিক সংগঠনের মাধ্যমে মাদক নির্মূল করা সম্ভব হবে এবং রক্তদান মানুষকে ইয়াবা সেবন, ইভটিজিং, জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে রাখে।” বক্তব্যে তিনি প্রাপ্ত বয়স্ক প্রত্যেককেই রক্তদানে উদ্বুদ্ধ হতে আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রদানকালে পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী বলেন, “আজকের সমাজ যেখানে দিনদিন মাদকের দিকে ধাবিত হচ্ছে, সেখানে তরুণদরে এরকম মানবিক চেতনায় অভূতপূর্ব উদ্যোগ নেওয়া বাস্তবে প্রসংশা প্রাপ্য।” বক্তব্যে তিনি সকল ধরনের সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

এ সময় আমন্ত্রিত অতিথিবৃন্দ ও কক্সবাজারের বিভিন্ন স্থান থেকে আগত স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পালংখালী ইউনিয়নের ইউপি সদস্য জনাব মোজাফফর আহমদ (সও), নুরুল আবছার চৌধুরী, থাইংখালী দাখিল মাদ্রাসার সুপার মৌলানা ফজলুর রহমানসহ আরো অনেকেই।

Exit mobile version