Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রমজান মাসে সন্তু লারমার ৩৬ ঘণ্টার অবরোধে রোজাদারদের দুর্ভোগ রাঙ্গামাটিতে

অবরোধ

স্টাফ রিপোর্টার:
রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে ভোট কারচুপির প্রতিবাদে এবং পুনঃনির্বাচনের দাবিতে, পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির ডাকে আজ রাঙামাটিতে ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধ শুরু হয়েছে।

তবে রমজান মাসে হরতাল ডাকায় গাড়ী না পাওয়ায় হেঁটে বহু পথ অতিক্রম করায় রোজাদারদের দুর্ভোগ চরমে উঠেছে। অন্যদিকে ঈদের সামনে হরতাল হওয়ায় রাঙামাটির ব্যবসায়ীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সোমবার ভোর ৬টা থেকে রাঙামাটিতে অবরোধ শুরু করে ওই সংগঠনেরর নেতাকর্মীরা। অবরোধের কারণে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দুরপাল্লা ও অভ্যন্তরীন রুটে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। নৌ পথেও সকল নৌযান বন্ধ রয়েছে। শহরের চলাচলের একমাত্র মাধ্যম অটোরিক্সাসহ কোন হালকা যানবাহন চলাচল করছে না। বৃষ্টি উপেক্ষা করে অবরোধ সমর্থনকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করছে। তবে নাশকতা এড়াতে শহরের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

উল্লেখ্য, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদের ছাট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলীগের বিরুদ্ধে ভোট জালিয়াতি, কেন্দ্র দখল করে তাদের প্রার্থীকে বিজয়ী করার অভিযোগ আনে সম্প্রতি রাঙামাটিতে এক বিক্ষোভ সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রাম সংহতি সমিতির কেন্দ্রীয় সভাপতি ও আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় লারমা ওরফে সন্তু লারমার রাঙামাটিতে ৩৬ ঘন্টার অবরোধ ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন