রাঙামাটিতে আরাকান আর্মির সদস্যসহ ২সহযোগির আবারও ৩ দিনের রিমান্ড

Rangamati Armi kriminal Arest pic 1

ফাতেমা জান্নাত মুমু:
রাঙামাটির রাজস্থলী উপজেলা থেকে আটক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির সন্ত্রাসী গ্রুপের সদস্যসহ দুই সহযোগীকে আবারও তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার সকাল ১১টায় রাঙামাটি জেলা যুগ্ম জজ আদালতের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলির আদালত শুনানী শেষে সন্ত্রাস দমন আইন মামলায় এ রিমান্ড আদেশ প্রদান করেন।

মামলার আসামিরা হল- আরাকান আর্মির সদস্য অং নং ইয়ং রাখাইন (২৫), ও তাদের দুই সহযোগী মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২)।

রাঙামাটি আদালতের পুলিশ পরিদর্শক মোমিনুল ইসলাম জানান, সন্ত্রাস দমন আইনে পুলিশের পক্ষ থেকে আদালতে পাচঁ দিনের রিমান্ডের আবেদন করলে শুনানী শেষে আদালত আসামীদের আরো উচ্চতর জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৭ আগস্ট রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়া কলেজগেইট এলাকায় স্থানী ডা. রেনেই জু মারমার বাড়ি থেকে অভিযান চালিয়ে মিয়ানমারের নাগরিক ও আরাকান আর্মির সশস্ত্র গ্রুপের সদস্য অংনু ইয়ং রাখাইনকে আটক করে। পর ২৮ আগস্ট তার দেওয়া তথ্য মতে ওই গ্রুপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের মুগ্ধপাড়া পুনর্বাসন এলাকা থেকে রহস্যময় সুরম্য বাড়িটির কর্মচারী চ সুই অং মারমা ও মংস ওয়াং মারমাকে আটক করে যৌথবাহিনী।

এ ঘটনায় রাজস্থলী থানায় তাদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা করে পুলিশ। প্রথমে অবৈধ অনুপ্রবেশ ও বিদেশী নাগরিক আইনের মামলায় পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ। পরে সন্ত্রাস দমন আইনে মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনের বিরুদ্ধে আবারও তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন