parbattanews

রাঙামাটিতে আরাকান আর্মির নেতাসহ চার জনের জামিন আবেদনের শুনানি আগামী ৫এপ্রিল

12919826_908051662625730_3219083932578672456_n

স্টাফ রিপোর্টার:

রাঙামাটির মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতাসহ চার জনের জামিন আবেদন গ্রহণ করেছেন আদালত। বুধবার সকালে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ কাউসারের আদালতে আসামীদের হাজির করা হয়। পর সংক্ষিপ্ত শুনানি শেষে বিচারক আগামী ৫ই এপ্রিল জামিন শুনানীর দিন ধার্য্য করে অভিযুক্তদের জেলে প্রেরণের নির্দেশ দেন।

রাঙামাটির দায়ীত্ব প্রাপ্ত কোর্ট কর্মকর্তা এস আই খালেদ জানান, রাঙামাটির মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সোয়ে মারমা (৪০) তার সহযোগি অং নং ইয়ং রাখাইন (২৫), দুই কেয়ারটেকার মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২) সন্ত্রাস দমন আইনের মামলায় রাঙামাটির সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে জেলা ও দায়রা জজ আদালতের হাজির করা হয়। এ সময় আসামীর পক্ষের এ্যাভোকেট তাদের জামিন আবেদন করে।

উল্লেখ্য, ২৬ আগষ্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া এলাকার একটি বিলাশ বহুল ভবনে অভিযান চালিয়ে আরাকন আর্মির সহযোগি অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ীর কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথ বাহিনী আটক করে।

এ ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলাম পুর থেকে আটক করা হয় পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়েকে। আটক চারজনের বিরুদ্ধে অনুপ্রবেশ, বিদেশী মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

Exit mobile version