parbattanews

রাঙামাটিতে আরাকান আর্মি নেতাসহ ৪ জনের জামিন ফের নামঞ্জুর

Arakan20160330110358
স্টাফ রিপোর্টার :
রাঙামাটির মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপ আরাকান আর্মির শীর্ষ নেতাসহ চার জনের জামিন ফের নামঞ্জুর করেছে আদালত। আসামিরা হলেন- আরাকান আর্মির নেতা ডা. রেনিন সোয়ে মারমা (৪০) তাঁর সহযোগী অং নং ইয়ং রাখাইন (২৫), দুই কেয়ারটেকার মং চ ওয়াং (৩৯) ও চ সুইং অং মারমা (৪২)।

সোমবার রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ সামস্উদ্দীন খালেদের আদালত আসামীদের বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইনের মামলায় জামিন শুনানী শেষে এই আদেশ দেন।

আসামী পক্ষের আইনজীবী মং থোয়াই মারমা জানান, আদালত আসামীদের জামিন আবেদনের অধিকতর শুনানীর জন্য ১৮ মে পরবর্তী দিন ধার্য্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২৬ আগষ্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাসবহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকন আর্মির সহযোগী অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ীর কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথ বাহিনী আটক করে। এ ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলাম পুর থেকে আটক করা হয়া পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়েকে। আটক চারজনের বিরুদ্ধে অনুপ্রবেশ, বিদেশী মুদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

Exit mobile version