রাঙামাটিতে আড়ম্বর আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

fec-image

রাঙামাটিতে আড়ম্বর আয়োজনের মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৭মার্চ) সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিলো।

বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আলী মঞ্চে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন- খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এর সভাপতিত্বে রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল এর ডেপুটি কমান্ডার ইকবাল হোসেন, রাঙামাটি জেলা আ’লীগের সহ-সভাপতি রুহুল আমিনসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গরা বক্তব্য রাখেন।

এর আগে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে রাঙামাটি প্রতিবন্ধী স্কুল থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুল আলী মঞ্চ চত্ত্বরে এসে শেষ হয়। এরপর ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন অনুষ্ঠানে আগত অতিথিরা। আলোচনা সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অপরদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং কেক কাটে। এছাড়াও জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন