parbattanews

রাঙামাটিতে উন্নয়ন মেলার প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিতে ৩ দিনব্যাপী ৪র্থ উন্নয়ন মেলা উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন, জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। তিনি বলেন, বৃহষ্পতিবার বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এ মেলা।

পার্বত্যাঞ্চলে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে স্ব-চিত্র সহ পাশাপাশি এ মেলায় থাকছে ভিন্ন মাত্রা। থাকবে পাহাড়ি অঞ্চলের মানুষদের জীবন মান্নোয়নের সরকারের নতুন পরিকল্পনার নির্দশনা। তাই এ মেলায় অংশগ্রহণ করবেন সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান। উপস্থাপন করা হবে রাঙামাটিতে তাদের কর্মপরিকল্পনার চিত্র।

বুধবার (৩অক্টোবর) সকালে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ৪র্থ উন্নয়ন মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মামুন এসব কথা বলেন।

এসময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা প্রশাসন একে এম মামুনুর রশিদ আরও বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলেছে পার্বত্যাঞ্চল।

তিনি জানান, অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক, সাংষ্কৃতিকসহ সকল ক্ষেত্রে সরকারের গৃহীত টেকসই উন্নয়নের চিত্র জনগণের সম্মুখে তুলে ধরার নিমিত্ত জেলা প্রশাসনের উদ্যোগে আগামী ৪ ও ৬ অক্টোবর রাঙামাটি কুমার সুমিত রায় (জিমনেসিয়াম) চত্বরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা আয়োজন করা হয়েছে। এ মেলায় বসেছে প্রায় ৮০টি স্টল। থাকবে শিশুদের জন্য বিনোদনের বিশেষ ব্যবস্থা। থাকবে রাঙামাটির উন্নয়ন পরিকল্পনা ও সম্ভাবনা নিয়ে আলোচনা, সভা, সেমিনার।

একই সাথে কুইজ, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজ করা হয়েছে। মেলাকে ঘিরে পুরো এলাকায় পুলিশ ও আনসার ভিডিপির সদস্যদের মাধ্যমে নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত।

Exit mobile version