parbattanews

রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানদের নিয়ে ‘এক্সপিরিয়েন্স শেয়ারিং’ কর্মশালা অনুষ্ঠিত

1434527913
নিজস্ব প্রতিনিধি:
পার্বত্য রাঙামাটির ১০টি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের নিয়ে ‘এক্সপিরিয়ান্স শেয়ারিং’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন।

বুধবার সকালে জেলা পরিষদের সম্মেলন কক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় ও ইউএনডিপি-সিএইটডিএফ এর আয়েজেনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য গুনেন্দু বিকাশ চাকমা, রাঙামাটি জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বি.এম. কুদরত-এ-খুদা, ইউএনডিপি-সিএইটডিএফ এর ক্লাস্টার লিডার সুই অং প্রু মারমা প্রমুখ।

এছাড়া জেলার ১০টি উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ইউএনডিপি-সিএইটডিএফ ও সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, প্রান্তিক জনগোষ্ঠির প্রতিনিধি থেকে শুরু করে উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের জেলার সকল উন্নয়ন পরিকল্পনামূলক কর্মশালায় রাখা গেলে এ জেলার উন্নয়ন অনেকাংশে আরো বৃদ্ধি পাবে।সকলের অভিজ্ঞতা ও সু-পরামর্শগুলোকে পার্বত্য অঞ্চলের দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজে লাগাতে হবে।

চেয়ারম্যান বলেন, পার্বত্যাঞ্চলের দারিদ্রত্য নিরসন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠির কল্যাণে দাতা সংস্থার পাশাপাশি সকলের আন্তরিক সহযোগিতার প্রয়োজন। তিনি কর্মশালায় উপস্থাপিত অভিজ্ঞতা ও সু পরামর্শগুলো নোট আকারে রাখারও পরামর্শ দেন।

Exit mobile version