রাঙ্গামাটিতে এফপিএবি’র সপ্তাহব্যাপী পরিবার পরিকল্পনা প্রচার ও স্বাস্থ্য সেবা শুরু

FPAB-21-11-15

রাঙ্গামাটি প্রতিনিধি :

পরিবার পরিকল্পনার স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতির সেবাসহ সাধারণ রোগের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী বিশেষ স্যাটেলাইট ক্যাম্প পরিচালনার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি)।

২১ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত পরিবার পরিকল্পনা প্রচার ও সেবা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে রাঙ্গামাটি শহর এলাকায় এবং লংগদু, কাপ্তাই উপজেলার নারানগিরি পরিবার উন্নয়ন কেন্দ্রে, চিৎমরম পরিবার উন্নয়ন কেন্দ্রে এই বিশেষ ক্যাম্প পরিচালনা করা হবে।

শনিবার রাঙ্গামাটি এফপিএবি’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এফপিএবি রাঙ্গামাটি সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, এফপিএবি’র সাধারণ সম্পাদক আবুল কালাম আকাশ, এফপিএবি’র কোষাধ্যক্ষ শামসুল আলম, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল, এফপিএবি জেলা কর্মকর্তা জসিম উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন এফপিএবি রাঙামাটি কার্য নির্বাহী কমিটির সহ-সভাপতি সুফিয়া কামাল, যুগ্ন সম্পাদক মোহাম্মদ সোলায়মান, জাতীয় কাউন্সিলর চৌধুরী হারুনুর রশীদ, মহিলা বিষয়ক সম্পাদক জুবাইতুন্নাহার জেবু, কার্যনির্বাহী সদস্য জামশেদ আহমেদ, সদস্য খোকন কুমার দে ও রোকসানা আক্তার।

সংবাদ সম্মেলন জানানো হয়, এফপিএবি সেবা সপ্তাহ পালনকালে ক্যাম্পগুলোতে সল্পমূল্যে এবং দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে প্রসবকালীন সেবা ও পরিবার পরিকল্পনা পদ্ধতির সেবা প্রদান করবে। এ ছাড়াও শাখা ক্লিনিকে সপ্তাহব্যাপী চলবে বিশেষ সেবা কর্মসুচি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন