রাঙামাটিতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

fec-image

রাঙামাটিতে ঐতিহাসিক ৭মার্চ দিবস পালিত হয়েছে। সোমবার দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, সরকারি- বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে এ দিবস পালন করা হয়েছে।

এদিকে ঐতিহাসিক দিবসটি উপলক্ষে সকালে রাঙামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালকদার এমপি’র সভাপতিত্বে এসময় বক্তৃতা করেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা কৃষকলীগের সভাপতি জাহিদ আক্তার, জেলা যুবলীগের সভাপতি পৌর মেয়র আকব্বর হোসেন চৌধুরীসহ দলটির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন, জাতির জনকের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ছিল বাঙালি জাতির মুক্তির দিক নির্দেশনা। এই ভাষণের প্রেক্ষিতে বাঙালি উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের মাধ্যমে স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়। এই ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে শ্রেষ্ঠ ভাষণ হিসেবে।

এর আগে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন