রাঙামাটিতে কৃষকের মাঝে ২৭ লাখ টাকার কৃষি ঋণ বিতরণ

fec-image

রাঙামাটিতে দিনব্যাপী কৃষক সমাবেশ ও কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে জেলার তফসিলি ব্যাংকের শাখাসমূহের সহযোগিতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে এই কৃষক সমাবেশ ও কৃষি ঋণ মেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান ।

রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাঙামাটি অঞ্চলের উপপরিচালক, তপন কুমার পাল, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মো. এমরানুল ইসলাম মজুমদার, রাঙামাটি সোনালী ব্যাংকের সহকারী পরিচালক সত্য রঞ্জন সাহা, রাঙামাটি সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু মোহাম্মদ মনিরুজ্জামানসহ ব্যাংক কর্মকর্তা ও কৃষকরা ।

এতে বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষকদের স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করে দিয়েছে। যার ফলশ্রুতিতে কৃষকরা বিভিন্ন ব্যাংক থেকে সহজে ঋণ গ্রহণ করতে পারছে। এতে করে কৃষকরা অনেক বেশি উপকৃত হচ্ছে। কৃষকদের উন্নয়ন হলে দেশের খাদ্য উৎপাদনের উন্নয়ন ঘটবে। খাদ্য উৎপাদন বৃদ্ধি করতে সরকার বীজ, সার, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি বিভিন্ন সময় বিনামূল্যে বিতরণ করেছে। এসময় সরকারি নির্দেশনা মেনে সহজশর্তে কৃষকদের মাঝে কৃষি ঋণ প্রদানে আশ্বাস দেন ব্যাংক কর্মকর্তারা।

আলোচনা শেষে জেলার ৭টি ব্যাংক ৪% সুদের হারে ৩০ জন প্রান্তিক কৃষকদের মাঝে ২৭ লাখ টাকা কৃষি ঋণের চেক প্রদান করা হয় ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, কৃষি ঋণ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন