parbattanews

রাঙামাটিতে জেলায় মনোনয়ন বাতিল ৮ প্রার্থীর

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাই শেষে প্রার্থীর বৈধতা নিশ্চিত করেছে জেলা রিটানিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা।অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রাঙামাটি জেলা রিটার্নিং কর্মকর্তা এস এম শফি কামাল রাঙামাটি সদর, জুরাছড়ি,নানিয়াচর, কাপ্তাইও বিলাইছড়ি উপজেলা প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থী ঘোষণা করেন।

ঋণ খেলাপীর দ্বায়ে চেয়ারম্যান পদে ৩জন ও ভাইস চেয়ারম্যান পদে ৫জনের মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা নির্বাচন এবং জেলা রিটানিং অফিসার।

বাতিলকৃতরা হলেন- বাঘাইছড়িতে চেয়ারম্যান পদে পূর্ব রঞ্জন চাকমা, নানিয়ারচরে বিনয় কৃঞ্চ খীসা ও রুপম দেওয়ান এবং ভাইস চেয়ারম্যান রাঙামাটি সদরে দুর্গেশ্ব চাকমা, জুরাছড়িতে শ্যামল কান্তি চাকমা, নানিয়ারচরে যুগান্ত সেন্টু চাকমা, লংগদুতে জ্ঞান প্রভা চাকমা ও মো. সাজেদুর রহমান।

রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী শহিদুজ্জমান মহসিন নোমান, ভাইস চেয়ারম্যান পদে অনুপম চাকমা ও সোলেমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান বর্তমানে ভাইস চেয়ারম্যান পদে রিতা চাকমা এবং নাসরিন আক্তারের মনোনয়ন বৈধতা পায়।

কাউখালী উপজেলায় আ’লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী শামসুদ্দোহা চৌধুরী, স্বতন্ত্র অর্জুন মণি চাকমা ও সজিব তালুকদার, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মংচুইউ চৌধুরী, অংপ্রু মারমা, শান্তিসময় চাকমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যানি চাকমা, জান্নাতুল ফেরদৌস এবং নিংমাউ মারমা।

রাজস্থলী উপজেলায় আ’লীগ সমির্থত চেয়ারম্যান পদে উবাচ মারমা, স্বতন্ত্র শাক্য মিত্র তঞ্চঙ্গ্যা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে হারাধন কর্মকতার, অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উচসিন মারমা ও রাজু চাকমা।

বাঘাইছড়ি উপজেলায় জেএসএস সমর্থিত এবং বর্তমান চেয়ারম্যান বড় ঋষী চাকমা, স্বতন্ত্র সুদর্শন চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিপন চাকমা, মর শান্তি চাকমা, বিল্টু চাকমা, আব্দুল কাইয়ুম, আনোযার হোসেন, সমিরণ চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাগরিকা চাকমা, সমিতা চাকমা।

বরকল উপজেলায় আ’লীগ সমর্থিত সবির কুমার চাকমা, উৎফল চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. লোকমান হোসেন, শ্যাম রতন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাখী চাকমা, সুচরিতা চাকমা।

লংগদু উপজেলায় আ’লীগ সমর্থিত চেয়ারম্যান পদে বারেক সরকার, স্বতন্ত্র ফয়েজুল আজীম, আব্দুর রহিম, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সিরাজুল ইসলাম চৌধুরী, আবু বক্কর সিদ্দিক, এসএম হায়দার আলী, মো. রকিব হোসেন, ইমাম হোসেন, সরোয়ার হোসেন, সুচিত্র কুমার চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনোয়ারা বেগম, ফাতেমা জিন্নাহ, নুরজাহান বেগম, মমতাজ বেগম।

বিলাইছড়ি উপজেলায় আ’লীগ সমর্থিত চেয়ারম্যান পদে জয়সেন তঞ্চঙ্গ্যা, স্বতন্ত্র বীরোত্তম তঞ্চঙ্গ্যা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অংশে প্রু মারমা, রবিণ তঞ্চঙ্গ্যা, সোনালাল তঞ্চঙ্গ্যা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উৎফলা চাকমা, ময়না চাকমা এবং সুদীপ্তা তঞ্চঙ্গ্যা।

কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগ সমর্থিত মজিফ আহম্মেদ, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে অংলাচিং মারমা, মো. আলম. মো. নাছির উদ্দীন, সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে উমেচিং মারমা, নুরনাহার বেগম, ফারহানা আহম্মেদ এবং মনোয়ারা জাহান।

জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে আ’লীগ সমর্থিত চেয়ারম্যান পদে রুপ কুমার চাকমা, স্বতন্ত্র সুরেশ কুমার চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আল্পনা চাকমা  এবং জোস্না চাকমা।

নানিয়ারচর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র জন্তিনা চাকমা, জ্ঞান রঞ্জন চাকমা, প্রগতি চাকমা, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নুরুজ্জামান, রণ বিকাশ চাকমা, সুজিত তালুকদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আসমা আক্তার, কোয়ালিটি চাকমা, প্রমিকা চাকমা এবং শিরিনা বেগম।

এসব প্রার্থীদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেন জেলা রিটানিং কর্মকর্তা । দ্বিতীয় ধাপে রাঙামাটির ১০ উপজেলায় নির্বাচন ১৮ মার্চ ভোট গ্রহণ হবে।

Exit mobile version