রাঙামাটিতে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে ১দিনে ২৪ মামলা : ১৩ মোটরসাইকেল আটক

0222

আলমগীর মানিক, রাঙামাটি:
রাঙামাটি শহরে ফিটনেস ও কাগজপত্র বিহীন মোটর সাইকেল ও সিএনজি অটোরিক্সা আটকের অভিযানে নেমেছে পুলিশের ট্রাফিক বিভাগ। দেড় থেকে আড়াই লক্ষ টাকায় গাড়ি কিনতে পারলেও মাত্র ১৫ হাজার টাকা সরকারি খাতে খরচ করে রেজিষ্টেশন না করার অপরাধে সর্বমোট ১৮টি মামলা দায়েরসহ ১৩ মোটর সাইকেল আটক করেছে ট্রাফিক পুলিশ বিভাগ। রোববার শহরের দোয়েল চত্তর এলাকায় এই অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগ।

সকাল ১০ টা থেকে দুপুর একটা পর্যন্ত পরিচালিত অভিযানে নাম্বারবিহীন ১০টি গাড়িসহ মোট ১৩টি মোটর সাইকেল আটক করেছে পুলিশ। এছাড়া উক্ত সময়ের মধ্যে আটককৃত গাড়ি সমূহের চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ গাড়ির সঠিক কাগজপত্র প্রদর্শন করতে না পারার অভিযোগে শুধুমাত্র মোটরসাইকেল নিয়েই সর্বমোট ১৮টি মামলা দায়ের করেছে রাঙামাটি ট্রাফিক পুলিশ বিভাগ। এছাড়া অভিযানের সময় ৬টি সিএনজি অটোরিক্সা কোনো প্রকার কাগজপত্র প্রদর্শন করতে না পারায় তাদের বিরুদ্ধে ৬টি মামলা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ট্রাফিক পুলিশ সূত্র।

রাঙামাটি ট্রাফিক পুলিশের দায়িত্বরত সার্জেন্ট উত্তম দেবনাথ জানান, আমরা রাঙামাটি শহরে চালক এবং মালিকদের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য শহরে মাইকিং করেছি। যাতে করে সংশ্লিষ্ট সবাই ড্রাইভিং লাইসেন্সসহ তাদের পরিচালিত গাড়ি সমূহের কাগজপত্র নবায়নসহ যাবতীয় কর্মকান্ডগুলো সেরে নেয়। তারপরও কিছু সমস্যা লক্ষ করায় পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে কোনো প্রকার সুপারিশের তোয়াক্কা নাকরেই আমরা শহরের অভ্যন্তরে অভিযান পরিচালনা করছি এবং একদিনেই সর্বমোট ২৪টি মামলা দিয়েছি। তিনি জানান, আমরা আটককৃত গাড়ির মালিকদের সর্বোচ্চ ১০দিনের সময় বেধেঁ দিয়েছি। বেধেঁ দেওয়া সময়ের মধ্যে কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এই অভিযান একটি চলমান প্রক্রিয়া বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন