parbattanews

রাঙামাটিতে ত্রিদিব নগর নাম পরিবর্তন করে মুজিব নগর রাখুন- সমঅধিকার আন্দোলন

kkkkk

বিজ্ঞপ্তি:

মহান শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসকে সামনে রেখে ১৪ নভেম্বর পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের ডাকে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেন সমঅধিকার আন্দোলনের একাংশের কেন্দ্রীয় সমন্বয়ক মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্যগণ পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ্যাড. পারভেজ তালুকদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পার্বত্যগণ পরিষদের মহাসচিব এ্যাড. আলম খান, ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ভাষানীর চেয়ারম্যান মোস্তাক আহমেদ ভাষানী এবং খাগড়াছড়ি জেলা সমঅধিকার আন্দোলনের সভাপতি বিশিষ্ট মানবাধিকার কর্মী এম আনোয়ারুল্লাহ।

সভাপতির ভাষরণ জনাব মনিরুজ্জামান মনির বহুল বিতর্কিত পার্বত্য কালো চুক্তি ও ভূমি কমিশন আইন-২০১৬ বাতিলের জোর দাবী জানান। তিনি রাঙামাটি জেলায় পাকিস্তানী দালাল চাকমা রাজা ত্রিদিব রায়ের নামে ঘোষিত ত্রিদিব নগর পরিবর্তন করে মজিবনগর রাখার দাবী জানান। তাছাড়া রাজাকার কমান্ডার বিজয় কেতন চাকমাসহ উপজাতীয় রাজাকার/মিলিশিয়া সহ শান্তি কমিটির দালালদের বিশেষ ট্রাইব্যুনাল আইনে বিচার করার জোর দাবী জানান।

Exit mobile version