parbattanews

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বৃত্তি পেলো ৭৫১ জন শিক্ষার্থী

পাহাড়ের শিক্ষার্থীদের লেখাপড়া এগিয়ে নিতে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ৭৫১ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করেছে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে বোর্ডের মিলনায়তনে প্রধান অতিথি থেকে এ শিক্ষা বৃত্তি প্রদান করেন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

এসময় বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা করেন বোর্ডের সদস্য বাস্তবায়ন ইফতেখার আহমেদ, সদস্য (অর্থ) মোহাম্মদ হারুন-অর-রশীদ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জেলর প্রফেসর ড. সেলিনা আখতার, রাঙামাটি মেডিকেল কলেজের প্রফেসর ডা. প্রীতি ভুষণ বড়ুয়া এবং বোর্ডের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চেয়ারম্যান বলেন, পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটাতে প্রতি বছর তিন পার্বত্য জেলার শিক্ষার্থীদের মাঝে জেলা ভিত্তিক শিক্ষা বৃত্তি প্রদান করে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

এদিকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, জেলার কলেজ পর্যায়ে ৪০৬ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৭ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৪৫ জন শিক্ষার্থীকে জনপ্রতি ১০ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বৃত্তি পেলো ৭৫১ জন শিক্ষার্থী

Exit mobile version