parbattanews

রাঙামাটিতে পার্বত্য ভূমি কমিশন আইন পাসের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

IMG_0298 copy

নিজস্ব প্রতিনিধি:

বিতর্কিত পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন পূর্বক মন্ত্রীসভায় অনুমোদন করার প্রতিবাদে এবং বাতিলের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করেছে বাঙ্গালী ছাত্র পরিষদ। বিক্ষোভ মিছিলটি বৃস্পতিবার সকালে বাঙ্গালী ছাত্র পরিষদের প্রধান কার্যালয় থেকে শুরু হয়ে শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে মিলিত হয়। পরে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিতর্কিত পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন করে আমাদের বাঙালি জাতিকে উচ্ছেদ করতে চাই। এই পার্বত্য ভূমি কমিশন আইন তিন পার্বত্য জেলার বসবাসরত বাঙালি জাতি মানে না। বক্তারা আরো বলেন,তিন পার্বত্য জেলার বাঙালি জাতিকে উচ্ছেদ করা যাবে না। তাই সরকারের কাছে জোর দাবি এই বিতর্কিত পার্বত্য ভূমি কমিশন আইন পার্বত্য চট্টগ্রাম থেকে বাতিল করুন। তা না হলে কর্মসূচির মাধ্যমে পার্বত্যাঞ্চল অচল করে দিব এবং কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতাকর্মীরা।

এ সময় বিক্ষোভ সমাবেশে বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাব্বির আহমেদ, কেন্দ্রীয় সহ- সভাপতি মো. হানিফ, জেলা সভাপতি মো. ইব্রাহিম, জেলা সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান খান, রাঙামাটি কলেজ শাখার সভাপতি মো. নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনসহ বিভিন্ন নেতাকর্মীরা বক্তব্যে রাখেন।

উল্লেখ, মন্ত্রীসভায় পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০১৬ পাস হওয়ার প্রতিবাদের আগামী তিন পার্বত্য জেলায় সর্বাত্মক হরতাল আহ্বান করেছে ৫ টি বাঙালী সংগঠন। গত মঙ্গলবার রাজধানীতে ৫ বাঙালী সংগঠনের নেতৃবৃন্দ এক যৌথ সভা শেষে এই কর্মসূচী ঘোষণা করে গণমাধ্যমে বিবৃতি প্রেরণ করে।

Exit mobile version