রাঙামাটিতে পিসিসিপি‘র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

fec-image

পাহাড়ে শিক্ষা ও চাকরি ক্ষেত্রে বিরাজমান বৈষম্যমূলক কোটা পদ্ধতি পাহাড়ের একটি জনগোষ্ঠি পিছিয়ে দিচ্ছে। কোন জনগোষ্ঠিকে বঞ্চিত করে কখনো শান্তি সম্প্রীতি স্থাপন করা সম্ভব নয়। তাই শান্তি সম্প্রীতি স্থাপন করতে পার্বত্য চট্টগ্রামে কোটা ব্যবস্থায় বৈষম্য দূর করার আহ্বান জানিয়েছে পাহাড়ের আঞ্চলিক সংগঠন “পার্বত্য চট্টগ্রামে নাগরিক পরিষদ” এর নেতৃবৃন্দ।

রোববার (১৪ নভেম্বর ২০২১) রাঙামাটিতে নাগরিক পরিষদের অঙ্গ সংগঠন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা আহ্বায়ক নূর তালুকদার মুন্নার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা সভাপতি সাব্বির আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নাগরিবক পরিষদের জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, মহিলা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোরশেদা আক্তার, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, ছাত্র বিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সদস্য সচিব মামুনুর রশীদ এর সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন ছাত্র পরিষদের কেন্দ্রীয় প্রচার সম্পাদক তাজুল ইসলাম, ছাত্রী বিষয়ক সম্পাদক শরীফা আক্তার, ছাত্র পরিষদ নেতা বাকিবিল্লাহ ও মাহদি হাসান।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন একপেশে বন্ঠন হচ্ছে। বিশেষ করে পিছিয়ে থাকা বাঙ্গালী সম্প্রদায়সহ আরো বেশ কয়েকটি প্রান্তিক নৃ-গোষ্ঠির মানুষ উন্নয়ন ও সুবিধা থেকে বঞ্চিত। জেলা পরিষদ ও উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি সম বন্ঠণ হচ্ছে না অভিযোগ তোলে বক্তারা বলেন এসব বৈষম্য নিরসনে সরকারকে উদ্যোগ নিতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন