parbattanews

রাঙামাটিতে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালন

রাঙামাটিতে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালিত হয়েছে। শনিবার (২ জুলাই) বিকেলে দিবসটি উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম ক্রীড়া লেখক সমিতির আয়োজনে রাঙামাটি প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, রাঙামাটির ক্রীড়া জগত অনেক ঝিমিয়ে গেছে। ক্রীড়ার উন্নয়ন করতে হলে আমাদের সকলের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

বক্তারা আরও বলেন, রাঙামাটি কাপ্তাই হ্রদ বেষ্টিত এলাকা। প্রতি বছর অসংখ্য শিশু-কিশোর, যুবক নদীর পানিতে সাঁতার কাটতে নেমে ডুবে মারা যায়। এইজন্য জেলায় সাঁতার শেখার জন্য একটি জাতীয় মানের সুইমিংপুল অত্যন্ত জরুরি।

বক্তারা বলেন, রাঙামাটি ক্রিকেটের উন্নয়নের জন্য আলাদা কোন স্টেডিয়াম নেই। তাই ক্রিকেটের উন্নয়নে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম অত্যন্ত জরুরি। অতীতে রাঙামাটি শহরের আসামবস্তী এলাকায় একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম হওয়ার পরিকল্পনা নিয়েছিলো সরকার। স্টেডিয়াম নির্মাণে ক্রীড়া মন্ত্রণালয়ে একটি ফাইল জমা দেওয়া হয়েছিলো। কিন্তু ফাইল এখনো বন্দি রয়েছে। তাই সরকার যেন দ্রুত জেলার ক্রীড়ার উন্নয়নে প্রস্তাবিত স্থানে আন্তর্জাতিক মানের স্টেডিয়ামটি নির্মাণ এবং পাশাপাশি পার্বত্যাঞ্চলের খেলাধুলার মানোন্নয়নে বিকেএসপি’র একটি শাখা স্থাপনে উদ্যোগ গ্রহণ করে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহমেদ।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল এর সভাপতিত্বে এবং পার্বত্য চট্টগ্রাম ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক মো. হান্নান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেস ক্লাবের সহ-সভাপতি মোহাম্মদ অলি, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সদস্য মো. সোলায়মান এবং রাঙামাটি আম্পায়ার এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সোহেল।

Exit mobile version