রাঙামাটিতে বেড়েছে গণপরিবহনের ভাড়া

fec-image

দেশের বাজারে ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি পাওয়ায় পাহাড়ি জেলা রাঙামাটিতে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি পেয়েছে। যেকারণে যাত্রী সাধারণ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন।

রাঙামাটি থেকে ঢাকা হানিফ পরিবহন পূর্বে ভাড়া নিতো ৬২০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ৭৮০ টাকা।

সেন্টমার্টিন পরিবহন (ননএসি) রাঙামাটি থেকে ঢাকা ভাড়া ছিলো ৯০০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে  ১১০০ টাকায়। হুন্ডায় এসি রাঙামাটি থেকে ঢাকার ভাড়া ছিলো ১৪০০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ১৬০০ টাকায়। পাহাড়িকা সার্ভিস রাঙামাটি থেকে চট্টগ্রাম এর পূর্বের ভাড়া ছিলো  ১২০ টাকা। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে  ১৪০ টাকা।

হানিফ কাউন্টার এর কাউন্টার মাস্টার মো. রাকিব বলেন, আমাদের মালিক পক্ষের সাথে সরকারি কর্তৃপক্ষের আলোচনার পর সিন্ধান্ত মেনে আমরা ভাড়া বাড়িয়েছি।

এদিকে ডিজেল ও কেরোসিনের দাম বাড়লেও কাপ্তাই হ্রদে যোগাযোগের অন্যতম মাধ্যম ডিজেলে চালিত লঞ্চের ভাড়া বাড়েনি। পূর্বের ভাড়া নির্ধারিত রয়েছে। বাড়েনি কাপ্তাই হ্রদে দ্রুত গতির যান স্পিটবোটের ভাড়া।

স্পিট বোট চালক মো. আনোয়ার বলেন, ডিজেল এবং কেরোসিনের দাম বাড়লেও অকটেনের দাম বাড়েনি। যে কারণে আমরা পূর্বের ভাড়ায় যাত্রী পারাপার করছি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরবহন সংস্থা রাঙামাটি জোনের চেয়ারম্যান মঈন উদ্দীন সেলিম বলেন, আমরা এখনো ভাড়া বাড়ানো  হয়নি। কেন্দ্র থেকে সিন্ধান্ত আসলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন