parbattanews

রাঙামাটিতে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প মেলা

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটিতে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্ত শিল্প মেলা শুরু হয়েছে। সোমবার (২২জানুয়ারি) বিকেলে কুমার সমিত রায় জিমনেসিয়াম প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

রাঙামাটির উদ্দ্যোক্তা উন্নয়ন পরিষদ ও জাতীয় ক্ষুদ্র   কুঠির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) রাঙামাটি এ মেলার আয়োজন করেছে। মেলায় জেলার ২০টি এবং দেশের অন্যান্য স্থান থেকেসহ মোট ৬৪টি স্টল বিভিন্ন পন্য সামগ্রী নিয়ে অংশ নিয়েছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জিমনেসিয়াম প্রাঙ্গণে উদ্দ্যোক্তা উন্নয়ন পরিষদ ও জাতীয় ক্ষুদ্র কুঠির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) রাঙামাটি শাখার সভাপতি বিপ্লব চাকমা সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙামাটি রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পার্বত্য এলাকার বস্ত্রশিল্প সামগ্রীর উৎপাদন বাড়াতে ও বাজার সৃষ্টি করতে এ মেলা বিশেষ ভুমিকা রাখবে। তিনি বলেন, পাহাড়ি বস্ত্র শিল্পের যে ঐতিহ্য ও সুনাম রয়েছে তা ধরে রাখতে হলে স্থানীয় উদ্দ্যোক্তাদের একত্রিত হয়ে কাজ করতে হবে বলে জানান তিনি।

Exit mobile version