রাঙামাটির বিলাইছড়িতে নির্মাণাধীন ব্রীজ ভেঙ্গে ৭ শ্রমিক গুরুতর আহত

Belaichari Pic

আলমগীর মানিক,রাঙামাটি:
রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলাধীন ডানেমুখ এলাকায় নির্মাণাধীন ব্রীজ ভেঙ্গে ৭ জন নির্মাণ শ্রমিক আহত হয়েছে। মঙ্গলবার বেলা এগারটার সময় এই ঘটনা ঘটে। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা মিশন হাসপাতাল ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলাম। আহতরা হলো- মোঃ সাইফুল ইসলাম (৩০), আড়ি মিয়া (৩২), রোকন মিয়া (২৬) বেলাল হোসেন (৩৫) মোঃ জোবায়ের (১৭) ফুল মিয়া (১৮) ও মিয়া শাহ (৩৫)।
আহতরা জানায়, কাজ করার হঠাৎ করে ব্রীজের নিচের অংশ ভেঙ্গে উল্লেখিত সবাই প্রায় ৮০ ফুট নীচে পড়ে যায়। আহতদের মধ্যে পাচঁজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে চন্দ্রঘোনা মিশন হাসপাতাল ও দুইজনকে চট্টগ্রাম মেডিকেলে স্থানান্তর করা হয়েছে।

উপজেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বদরুদ্দিন আহম্মেদ জানান, ব্রীজটি নির্মাণাধীন অবস্থায় শ্রমিকরা কাজ করাকালীন সময়ে আকশ্মিকভাবে ব্রীজের গার্ডার ভেঙ্গে পড়লে এই দুর্ঘটনা ঘটে। ব্রীজটি নির্মাণের সময় যাবতীয় নির্মাণ সামগ্রী সব রকমের পরীক্ষা নিরীক্ষা করেই কাজ করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

বিলাইছড়ি উপজেলার চেয়ারম্যান জয়সেন তঞ্চঙ্গ্যা ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রীজটি নির্মাণে নির্মাণ সামগ্রীর ত্রুটি ও কর্তৃপক্ষের অবহেলাকে দায়ি করেন।

এব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার আবুল হাশেমের সাথে যোগাযোগ করার চেষ্ঠা করলেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল নাম্বারটিও বন্ধ পাওয়া যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন