parbattanews

রাঙামাটির লংগদু উপজেলায় যৌথবাহিনীর অভিযানে অস্ত্র ও গুলি উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি:

যৌথবাহিনী অভিযান চালিয়ে জেলার লংগদু উপজেলার গোলাছড়ি এলাকা থেকে অস্ত্রসহ গুলি, ম্যাগাজিন ও সেনা আদলে পোষাক উদ্ধার করেছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও সেনা সুত্র জানিয়েছে।

স্থানীয় সুত্রগুলো জানায়, গোপন সংবাদ পেয়ে যৌথবাহিনীর এক দল সদস্য সকালে লংগদু উপজেলার গোলাছড়ি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র গোলাবারুদ উদ্ধার করে। এসময় কাউকে আটক করতে দেখা যায় নি বলেও জানান।

ওসি মমিনুল ইসলাম লংগদু থানা জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনীর সদস্যরা বৃহস্পতিবার সকালে গোলাছড়ি এলাকায় অভিযান চালায়। পরে পরিত্যাক্ত একটি বাড়ি থেকে ২টি একে-৪৭ রাইফেল, ১টি চায়না রাইফেল, ১২৪ রাউন্ড তাজা গুলি, ৪টি ম্যাগজিন, সেনাবাহিনীর আদলে ৫সেট পোশাকসহ উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করা যায়নি। যৌথবাহিনীর উপস্থিতি বুঝতে পেরে সন্ত্রাসীরা স্থান ত্যাগ করে বলেও জানান।

লংগদু জোন অধিনায়ক লেঃ কর্ণেল আব্দুল আলিম চৌধুরী জানান, ইউপিডিএফ এর একটি সশস্ত্র গ্রুপ সন্ত্রাসী কার্যক্রম চালানোর জন্য গোলাছড়ির একটি আস্থানায় অবস্থান করছে গোপন সংবাদে এমন তথ্যের ভিত্তিতে এ অভিযান পরিচালিত হয়।

তিনি জানান, সন্ত্রাসীদের আস্তানায় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গভীর জঙ্গলে পালিয়ে যায়। তিনি বলেন, সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় পাশ্ববর্তী জলাশয়ে তাদের অস্ত্র ও গোলাবারুদ ফেলে যায়। স্থাীয় ডুবুরিদের সহায়তায় জলাশয় থেকে অস্ত্র উদ্ধার করে এবং সেনা বাহিনী ঐ আস্তানায় তল্লাশী চালিয়ে এ সব অস্ত্র ও গুলি উদ্দার করে।

এদিকে রাঙ্গামাটির জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী লংগদু উপজেলার গোলাছড়ি এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলি সহ বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার করা হয়। এই সময় যৌথ বাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যেতে সক্ষম হয়।

এই বিষয়ে ইউপিডিএফ এর প্রেস সেকশনের মাইকেল চাকমার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লংগদুতে সেনা বাহিনী যে সকল অস্ত্র উদ্ধার করে আমাদের উপর দায় চাপিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীণ। আমরা গণতান্ত্রিক আন্দোলণ করি। আমরা অস্ত্রবাজে বিশ্বাসী নই।

Exit mobile version