রাঙামাটির লংগদু থেকে অপহৃত জেএসএস’র ৩৪ জনকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা

pachar_7580

আলমগীর মানিক,রাঙামাটি:

রাঙামাটির লংগদু উপজেলা থেকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির অপহৃত ৫২ জন নেতাকর্মীর মধ্যে সোমবার পৃথক দুটি স্থান থেকে অপহরনকারীরা ৩৪ জনকে মুক্তি দিয়েছে।

পুলিশ ও জনসংহতি সমিতির সূত্রে জানা গেছে, সোমবার সকালের দিকে অপহরনকারীরা প্রথমে অপহৃত ৬জনকে লংগদু উপজেলার ছোট কাটতলী এলাকা থেকে মুক্তি দেয়। পরবর্তীতে শুভলং উপজেলার বরুনাছড়ি এলাকা থেকে আরও ২৮ জন নেতাকর্মীকে মুক্তি দেয়া হয়। মুক্তি পাওয়ার পর অপহৃতরা লংগদু উপজেলার যে যার বাড়ীতে গেলে মুক্তি পাওয়ার বিষয়টি জানাজানি হয়। এছাড়া গত ১৫ দিন আগে একই সাথে অপহৃত হওয়া জনসংহতি সমিতির ১জন এবং এক সপ্তাহ আগে ২ জন নেতাকর্মীকে মুক্তি দিয়েছে অপহরনকারীরা। এই নিয়ে তিন দফায় অপহরনকারীরা মোট ৩৭ জনকে মুক্তি দিলেও বাকী ১৫জনকে এখনো মুক্তি দেয়নি। তাদের ভাগ্য কি ঘটেছে এখনো জানা যায়নি।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার বিভাগের সহ-সম্পাদক সজীব চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, অপহৃত ৫২ জনের মধ্যে সোমবার এবং তার কয়েকদিন আগে কয়েক দফায় মোট ৩৭ জনকে ছেড়ে দিলেও বাকী ১৫জনকে অপহরনকারীদের এখনো ছেড়ে দেয়নি। লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল হক জানান, অপহৃতরা মুক্তি পাওয়ার পর যে যার বাড়ীতে ফিরে গেছেন এবং তারা সবাই সুস্থ শরীরে রয়েছেন।

উল্লেখ্য, গত ১৬ ফের্রুযারী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে যোগদানের শেষে বাড়ী ফেয়ার পথে লংগদু উপজেলার কাটতলী বিল হ্রদ এলাকার জোড়টিলা নামক এলাকা থেকে ৭০ জন নেতাকর্মীকে অপহরন করে দুর্বত্তরা। অপহরনের কয়েক দিন পর অপহরনকারীরা ৯ জনকে ছেড়ে দেয়। এ অপহরন ঘটনার জনসংহতি সমিতি ইউপিডিএফকে দায়ী করে। তবে ইউপিডিএফ জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন