parbattanews

রাঙামাটি আইনজীবী সমিতির নেতৃত্বে সভাপতি মোখতার, সম্পাদক রাজীব

রাঙামাটি আইনজীবী সমিতির নির্বাচনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মোখতার আহম্মেদ এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট রাজীব চাকমা। মঙ্গলবার (১৫মার্চ) সকাল ১০টায় নির্বাচন শুরু হয় এবং দুপুর ২টায় নির্বাচন শেষ হয়।

সভাপতি পদে বিজয়ী অ্যাডভোকেট মোখতার আহম্মেদ পেয়েছেন-৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি পূর্বের কমিটির সাবেক সভাপতি অ্যাড. কল্যাণ মিত্র কানু পেয়েছেন ২১ ভোট। সাধারণ সম্পাদক পদে বিজয়ী অ্যাডভোকেট রাজীব চাকমা পেয়েছেন ৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অ্যাডভোকেট মামুনুর রশীদ পেয়েছেন ২৭ ভোট।

নির্বাচনে সহ-সভাপতি পদে অ্যাড. সুস্মিতা চাকমা, অ্যাড. সাইফুল ইসলাম পনির, সহ-সাধারণ সম্পাদক পদে অ্যাড. মো. আবছার আলী, কোষাধ্যক্ষ পদে অ্যাড. উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড, মিলন চাকমা, পাঠাগার সম্পাদক পদে অ্যাড, প্রোজ্জ্বল চাকমা, সদস্য পদে অ্যাড. শফিউল আলম মিয়া, অ্যাড. বিবরণ চাকমা, অ্যাড. মো. মামুন ভূঁইয়া,অ্যাড. রাশেদ ইকবাল ও অ্যাড. কামাল হোসেন সুজন বিনা প্রতিদ্বন্দ্বী তায় নির্বাচিত হয়েছেন।

রাঙামাটি আইনজীবী সমিতি নির্বাচনে ১৩টি পদের বিপরীতে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় নামলেও শেষ পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদেই সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বাকি ১১টি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

রাঙামাটি আইনজীবী সমিতিতে সর্বমোট ৭৬ জন সদস্য হলেও ভোটাধিকার প্রয়োগে অংশ নিয়েছেন ৬৫ জন আইনজীবী। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে ৩ ভোট এবং সভাপতি পদে একটি ভোটসহ মোট ৪ ভোট বাতিল হয়েছে বলে নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন- অ্যাড. মিহির বরন চাকমা। নির্বাচন কমিশন সদস্য হিসেবে ছিলেন অ্যাড. পারভিন আক্তার ও অ্যাড. দর্শন চাকমা ঝন্টু।

Exit mobile version