parbattanews

রাঙামাটি কাপ্তাইয়ে সুইডিস ছাত্রদের মধ্যে সংঘর্ষ আহত-৬

অনিদিষ্টকালের জন্য ইনষ্টিটিউট ও ছাত্রাবাস বন্ধ ঘোষণা
আলমগীর মানিক,রাঙামাটি:
কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনষ্টিটিউটে দু’পক্ষের ছাত্রের  মধ্যে সংঘর্ষে ৬ ছাত্র আহত। ক্যাম্পাসে উত্তেজনা অনিদিষ্ট কালের জন্য হোস্টেল এবং ছাত্রাবাস বন্ধ ঘোষনা করেছে কতৃপক্ষ। সংঘর্ঘের ঘটনা ব্যাপকভাবে দেখা দিলে এলাকায় পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়েছে। আহতরা হলো কনষ্ট্রাকশন ২য় বর্ষের ছাত্র রাকিব উদ্দিন, অটোমোবইল ২য় বর্ষের ছাত্র আজিজুল ফারুক, অটোমোআইলের ২য় বর্ষের ছাত্র আরিফুজামান, ইলেকট্রিকেলের ২য় বর্ষের ছাত্র অপু, কম্পিউটার বিভাগের ২য় বর্ষের ছাত্র তারেক ও সিভিল উড বিভাগের ২য় বর্ষের ছাত্র মোবারক হোসেন।

গুরুত্বর আহতদের তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে কলেজ কতৃপক্ষ। অধ্যক্ষ এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইনষ্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাহাবুউল ইসলাম, উপজেলা চেয়ারম্যান অংসুইছাই চৌধুরী, নির্বাহী কর্মকর্তা এস,এম নজরুল ইসলাম, বিজিবি প্রতিনিধি মেজর জিয়া, কাপ্তাই থানার ওসি বেলায়েত হোসেন, ইউপি চেয়ারম্যান প্রকেীশলী আবদুল লতিফ প্রায় ঘন্টাব্যাপী আলোচনা করে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য অনিদিষ্টকালের জন্য ইনষ্টিটিউট ও ছাত্রাবাস বন্ধ ঘোষনা করে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার মধ্যে সকল শিক্ষার্থীকে হোস্টেল ত্যাগ করার জন্য নির্দেশ দেওয়া হয়। পরবর্তী ঘোষনা না দেওয়া ক্যাম্পাসের সকল কার্যক্রম বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

ইনষ্টিটিউটে সূত্রে জানা গেছে, সোমবাব কিছু ছাত্রের মধ্যে নিজেদের অভ্যন্তরীন ব্যাপার নিয়ে কথা কাটাকাটি হয়। এ কথা কাটাকাটির নিয়ে নিজেদের মধ্যে মঙ্গলবার দুপুরে কয়েকজন ছাত্র লৌহার রড, ক্রীজ, রামদা ও চুরি নিয়ে কনষ্ট্রাকশন ২য় বর্ষের ছাত্র রাকিব উদ্দিন, অটোমোবইল ২য় বর্ষের ছাত্র আজিজুল ফারুক, অটোমোআইলের ২য় বর্ষের ছাত্র আরিফুজামান, ইলেকট্রিকেলের ২য় বর্ষের ছাত্র অপু, কম্পিউটার বিভাগের ২য় বর্ষের ছাত্র তারেক ও সিভিল উড বিভাগের ২য় বর্ষের ছাত্র মোবারক হোসেনকে বেদম মারধর করা হলে এরা গুরুত্বরভাবে আহত হয়।

গুরুত্বর আহতদের তিনজনকে চট্রগ্রাম মেডিকেল হাসপাতাল এবং অন্যদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে কলেজ কতৃপক্ষ। দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হওয়ার রেশ ধরে প্রতিপক্ষ ছাত্ররা জাহাঙ্গীর ছাত্রাবাসের কয়েকজন ছাত্রকে না পেয়ে ৫৯ ও ৬১নং কক্ষে ব্যাপক ভাংচুর করে। সংঘর্ঘের ঘটনা ব্যাপকভাবে দেখা দিলে এলাকায় পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়।
ছাত্ররা অভিযোগ করে, যে ইনষ্ট্রিউটের মধ্যে কয়েকটি কক্ষে আনভডার ছাত্ররা প্রতিনিয়ত রুমে থেকে রাত জেগে জুয়াখেলা, মদ, গাঁজসহ বিভিন্ন খারাপ কাজ করে আসছে। তাদের কার্যকলাপে বাধাঁ দেওয়ায় এই ঘটনার সূত্রপাত বলে জানাগেছে।

Exit mobile version