parbattanews

রাঙামাটি টেক্সটাইল মিলের সুতার কল কেড়ে নিল শ্রমিকের হাত

কাউখালী প্রতিনিধি:

রাঙামাটি টেক্সটাইল মিলের সুতার কল কেড়ে নিল শ্রমিক জসিম উদ্দিনের (২৫) হাত। কাজ করতে গিয়ে মেশিনের ভেতর বাম হাত আটকে গেলে শরীর থেকে হাতটি বিচ্ছিন্ন হয়ে যায়।  ধ্বস্তাধস্তি করতে গিয়ে তার অপর হাতটিও সুতার কলের ভেতর আটকে গেলে চুর্নবিচুর্ণ হয়ে যায়। মূমুর্ষ অবস্থায় সহকর্মীরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করে।

বৃহস্পতিবার( ১ নভেম্বর) সকালে রাঙামাটি টেক্সটাইল মিলের ভিতরে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটনা ঘটে।

রাঙ্গামাটি টেক্সটাইল্স মিলের কোষাধ্যক্ষ মাহবুবুল আলম জানান, উপজেলার ঘাগড়া ইউনিয়নের জনুমাছড়া এলাকার মো. ইয়াছিন মিয়ার ছেলে জসিম উদ্দিন (২৫) প্রতিদিনের ন্যায় সকালের সিফটে কাজ করতে মিলে আসে। সকাল সাড়ে নয়টায় কাজ করতে গিয়ে সুতার কলের সাথে বাম হাত আটকে যায়। এসময় দ্রুতগতি সুতার কলে তার বাম হাত সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। ধ্বস্তাধস্তি করতে গিয়ে তার অপর হাতটিও সুতার কলের ভেতর আটকে যায়। মেশিনের শব্দে তার চিৎকার কেউ শুনতে না পারলেও শ্রমিকরা দেখতে পেয়ে দ্রুত মেশিন বন্ধ করে দেয়। ততক্ষনে জসিম বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ডান হাতও চুর্ণবিচুর্ন হয়ে যায়। মুমূর্ষ অবস্থায় শ্রমিকরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়।

অতিরিক্ত রক্তক্ষরণের ফলে জসিমের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তার বন্ধু এনাম আহাম্মদ। পরীক্ষা নিরীক্ষা শেষে ডাক্তার জানিয়েছেন, তার দুই কাঁধের সব হাড় ভেঙ্গে গেছে, অবস্থা শংকটাপন্ন। আহত জসিমের দেখাশুনা ও চিকিৎসার সব খরচ মিল কর্তৃপক্ষ বহন করছে বলে জানালেন কোষাধ্যক্ষ মাহবুবুল আলম। কিন্তু তার সহকর্মীরা জানিয়েছে মিলের পক্ষ থেকে ২০ হাজার টাকা দিয়ে তারা তাদের দায়িত্ব শেষ করেছে। এখন পর্যন্ত মিলটির কোন কর্ণধার জসিমকে দেখতে হাসপাতালে যায়নি। এ নিয়ে শ্রমিকদের উত্তেজনা বিরাজ করছে।

Exit mobile version