parbattanews

রাঙামাটি পাবলিক কলেজে জেলা প্রশাসকের কম্পিউটার হস্তান্তর

Rangamati Public Collage Pic-1

স্টাফ রিপোর্টার:

জেলা প্রশাসন পরিচালিত অন্যতম বিদ্যাপীঠ রাঙামাটি পাবলিক কলেজের কম্পিউটার ল্যাব’-এ দু’টি কম্পিউটার হস্তান্তর করেছেন জেলা প্রশাসক ও কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. সামসুল আরেফিন।

এ উপলক্ষে সোমবার সকালে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে কম্পিউটার দু’টি শিক্ষার্থীদের হাতে তুলে দেন তিনি। কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, ব্যবস্থাপনা কমিটির সদস্য, দাতা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, পিছিয়ে পড়া রাঙামাটি পার্বত্য জেলার জনগোষ্ঠীর উচ্চশিক্ষা নিশ্চিত করতে এ পাবলিক কলেজটিকে যথাপযোগী ও মানসম্মত করে প্রতিষ্ঠিত করা প্রশাসনের মূল লক্ষ্য। কলেজটি প্রতিষ্ঠায় সচেতন, মহৎ ও দাতা ব্যক্তিদের অনেকে যেভাবে উদারতায় এগিয়ে এসেছেন তা বাংলাদেশে একটি উদাহরণ। তথ্য ও প্রযুক্তি বিজ্ঞানে শিক্ষার্থীদের কম্পিউটার বিষয়ে পারদর্শি করে তুলতে শুরুতেই কলেজে কম্পিউটার ল্যাব চালু করা হয়। সরকার পার্বত্যাঞ্চলে শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে। সেই লক্ষ্যে রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয় সরকার।

তিনি বলেন, শিক্ষা ও স্বাস্থ্যের উন্নতি ঘটলে সঙ্গে সঙ্গে অর্থনৈতিক পরিবর্তন আসে। অর্থনীতি ছাড়া জীবন চলতে পারে না। সেজন্য যে কোনো মানুষের জীবনকে স্বার্থক ও সফল হতে প্রয়োজন অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত হওয়া। শিক্ষার্থীদের সেদিকে সচেষ্ট হয়ে উন্নত ও যথোপযুক্ত শিক্ষা অর্জন করতে হবে।

Exit mobile version