parbattanews

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরুর দাবিতে স্মারকলিপি

Rangamati student pic01

স্টাফ রিপোর্টার:
রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম ব্যাচের শ্রেণী কার্যক্রম দ্রুত শুরু করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসনের সামসুল আরেফিনের মাধ্যমে এ স্মারকলিপি দেওয়া হয়।

এসময় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মো.শামসুজামান বাপ্পী, মো. হাবিবুর রহমান মজুমদার, ইমরান আলী, সিহাব মাহমুদ খাঁন ও শুভ দেওয়ান উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা অভিযোগ করেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের প্রথম ব্যাচের ভর্তি কার্যক্রম শেষ হয়ে গেলেও এখনো শিক্ষা কার্যক্রম শুরু করা হয়নি। ২০১৪-১৫ শিক্ষা বর্ষের কম্পিউটার সায়েন্স ও ব্যবস্থাপনা নিয়ে শুরু হয় রাঙামাটি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যাত্রা। গত ১-১৪ জুলাই পর্যন্ত ভর্তি কার্যক্রম চলে।

তাছাড়া ভিসি প্রফেসর প্রদনেন্দু বিকাশ চাকমা জানায়, জুলাই শেষ সপ্তাহে শ্রেণী কার্যত্রম শুরু হওয়ার নোটিশ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং আগস্টে ক্লাশ শুরু করা হবে। কিন্তু দীর্ঘ দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত কোন নোটিশ প্রকাশ করা হয়নি।

অন্যদিকে প্রথম সেমিষ্টারের সময় শেষ হয়ে ২য় সেমিস্টারের ২ মাস অতিবাহিত হচ্ছে। কিন্তু তার পরেও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম শুরু হয়নি। এতে অনিশ্চিত হয়ে পড়েছে শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা।

অবিলম্বে এ শিক্ষা কার্যক্রম শুরু করা না হয়, রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী পালন করতে বাধ্য হবে বলে জানায় শিক্ষার্থীরা।

Exit mobile version