রাঙামাটি মেডিকেল কলেজের বিরোধিতা বিস্ময়কর- মো. নাসিম

Capture তদহগ

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি মেডিকেল কলেজের বিরোধিতা বিস্ময় প্রকাশ করে স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, সারা দেশের মন্ত্রী এমপিরা নিজেদের এলাকায় একটি মেডিকেল কলেজ করার জন্য আমাদেরকে চাপ দেয়, তদ্বির করে। কিন্তু রাঙামাটি তার ব্যতিক্রম। তিনি বলেন, রাঙামাটি মেডিকেল কলেজ পার্বত্য অঞ্চলের জন্য একটি সৌভাগ্যের দ্বার উন্মোচন করেছে। কিন্তু এই মেডিকেল কলেজ নিয়ে যে রাজনীতি শুরু হয়েছে তা খুবই দুঃখজনক। মেডিকেল কলেজ পেয়েও রাঙামাটিতে একটি গোষ্ঠীর বিরোধিতা বিস্ময়কর। পার্বত্য অঞ্চলের জন্য প্রধানমন্ত্রীর উপহার রাঙ্গামাটি মেডিকেল কলেজের বিরোধিতা করা কোনো অবস্থাতেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন, রাঙ্গামাটি মেডিকেল কলেজ কিভাবে সামনে দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় তার জন্য আলোচনা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মেডিকেল কলেজ বাস্তবায়ন করা হবে।

 মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে রাঙ্গামাটি মেডিকেল কলেজের চলমান কার্যক্রম এগিয়ে নিতে মুলতবী বৈঠকে তিনি এই আহবান জানান। বৈঠকে আলোচনার ফলপ্রসু না হওয়ায় সভা মুলতবী ঘোষণা করেন এবং আগামী ২৩ ফেব্রুয়ারী আবারো বৈঠক আহবান করেন।

 বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,রাঙ্গামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ, আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান, রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. শহীদ তালুকদারসহ স্বাস্থ্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি উপস্থিত থাকলেও তিনি এ বিষয় নিয়ে কিছু বলেননি। তবে মেডিকেল কলেজের কার্যক্রম স্থগিত রাখার দাবি জানান রাঙামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার এবং আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং ।বৈঠকে কে এস মং জনসংহতি সমিতির দাবি সম্বলিত বক্তব্য পাঠ করে শোনান।

সভায় শীঘ্রই রাঙামাটি মেডিকেল কলেজের কার্যক্রম শুরুর দাবি জানিয়ে বক্তব্য রাখেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন