রাঙামাটি শহরে চুরির ঘটনা বৃদ্ধি একই রাতে দুটি বড় ধরনের চুরি

চুরি
স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
কোনো ধরনের দেশীয় অস্ত্রের ব্যবহার না করেই রাঙামাটি শহরের প্রধান বানিজ্যিক এলাকা বনরূপাস্থ বিএম মার্কেট ও রিজার্ভ বাজারে অবস্থিত কাজী মার্কেটে দুইটি বড় ধরনের চুরির ঘটনা ঘটেছে। প্রথমটিতে দু:সাহসিক চোরের দল বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটাতে সক্ষম না হলেও দ্বিতীয়টি কাজী মার্কেটের অভ্যন্তরে রক্ষিত একটি বাজাজ মোটর সাইকেল তালা ভেঙ্গে নিয়ে গেছে চোরের দল। মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে শুক্রবার দিবাগত গভীর রাতে শহরে এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ঘটনার শিকারদের কাছ থেকে পাওয়া তথ্যে জানা গেছে, শুক্রবার দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে কয়েকজন যুবক বনরূপা মসজিদ মার্কেটের দ্বিতীয় তলায় পিংকি জুয়েলার্সের তালা কেটে ফেলে। এসময় তারা মার্কেটের দুইজন নাইট গার্ডকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে আরেকটি দোকানে তালা দিয়ে আটকে রাখে বলে জানায় পুলিশ। তবে চোরের দল স্বর্ণের দোকানের ভিতরে ঢুকলেও শক্তিশালী লকার ভাংতে না পারায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

অপরদিকে শহরের রিজার্ভ বাজারস্থ কাজী মার্কেটের ভেতরে রাখা একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। মোটর সাইকেলের মালিক কাজি মঞ্জুর জানান, রাত আনুমানিক ২টার দিকে মার্কেটের ভিতর রাখা তার বাজাজ ডিসকোভার মোটরসাইকেল (নং-১২-৩১০৮) কে বা কারা তালা ভেঙ্গে চুরি করে নিয়ে যায়। ঘটনার খবর পেয়ে কোতয়ালী থানার ওসি ইমতিয়াজ স্বর্ণের দোকান পরিদর্শন করেন। ওসি জানান, ঘটনা দুটির হোতাদের বের করতে কাজ করছে পুলিশ।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরে রাঙামাটি শহরে একটি সংঘবদ্ধ চোরের দল প্রায় ১৫টি মোটর সাইকেল চুরির পাশাপাশি শহরের বেশ কয়েকটি মার্কেট ও রাস্তা পাশের দোকানে চুরি করে বিপুল পরিমাণ মালামাল লুট করে নিয়ে যায়। এসব ঘটনায় কয়েকজন চিহ্নিত চোর আটক হওয়ার পর চুরির ঘটনা কমলেও তারা জামিনে বের আসার পর আবারো শহরে চুরির ঘটনা বেড়ে গেছে। এদিকে শহরের যে দুইটি স্থানে শুক্রবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটেছে সেখানে প্রায় সময়ই টহল পুলিশের ডিউটি থাকে কিন্তু তারপরও শহরে এমন চুরির ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে রাঙামাটি শহরবাসি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চুরি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন