রাঙ্গামাটিতে গরুর মাংস বলে ঘোড়ার মাংস বিক্রির দায়ে দুই ব্যক্তির ৭ দিন জেল

fec-image

রাঙ্গামাটি শহরে ঘোড়ার মাংসকে গরুর মাংস বলে বিক্রির দায়ে দুই ব্যক্তিকে ৭ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২২ জুন) সকালে শহরের রিজার্ভবাজারে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে। আটককৃতরা হলেন, নুরুল আফসার (৪৮) ও আইয়ুব আলী (২৯)।

পুলিশ ও স্থানীয় সূত্রে আরও জানা গেছে, লংগদু উপজেলার মাইনী থেকে ঘোড়ার মাংসগুলো রাঙ্গামাটি শহরের রিজার্ভবাজারে গরুর মাংস বলে বিক্রি করছে অভিযুক্তরা।

এসময় ক্রেতাদের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পুলিশ ও ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। পরে ভ্রাম্যমান আদালত মাংসগুলোকে পরীক্ষা করলে বুঝতে পারে এগুলো গরুর মাংস নয়, এগুলো ঘোড়ার মাংসই।

আটককৃত ব্যক্তিদের কাছ থেকে ৪টি ঘোড়ার পা এবং ৫ কেজি মাংস জব্দ করা হয়। এসময় অভিযুক্ত দুইব্যক্তিকে আটক করে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। । আটককৃত দুই ব্যক্তিই লংগদু উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে অভিযুক্ত দুই ব্যক্তি জেল হাজতে রয়েছে বলে তিনি জানান।

এবিষয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মশিউর রহমান বলেন, আটককৃত ব্যক্তিদের কাছ থেকে ৪টি ঘোড়ার পা এবং প্রায় ৫ কেজি মাংস জব্দ করা হয় এবং ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুসারে ৭ দিনের জেল দেয়া হয় অভিযুক্ত দুই ব্যক্তিকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন