parbattanews

রাঙ্গামাটিতে ‘পাহাড়িকা’ ও ‘দ্রুতযান’ বাস সার্ভিস বন্ধ

রাঙ্গামাটি থেকে চট্টগ্রামগামী বাস ‘পাহাড়িকা’ ও ‘দ্রুতযান’ বাস নামে দু’টি সার্ভিস বন্ধ করে দিয়েছেন রাঙ্গামাটি যাত্রী কল্যাণ সমিতি নামে একটি সংগঠন।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে শহরের রিজার্ভ বাজারস্থ বাস কাউন্টার থেকে এসব বাস সার্ভিস বন্ধ করে দেয়া হয়। ফলে পূর্বের ঘোষণা ছাড়া হঠাৎ বাস সার্ভিস বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন দুরপাল্লার যাত্রীরা।

রাঙ্গামাটি যাত্রী কল্যাণ সমিতির নেতাকর্মীর সাথে কথা বলে জানা গেছে, রাঙ্গামাটি-চট্টগ্রাম মোটর মালিক সমিতির চাঁদাবাজি, সড়কে ফিটনেস বিহীন গাড়ি, ভাড়া কমানো, দিনের বেলায় শীতাতপ নিয়ন্ত্রিত বাস সার্ভিস চালু এবং রাঙ্গামাটি-কক্সবাজার সার্ভিস চালুর দাবিতে রাঙ্গামাটি থেকে চট্টগ্রামগামী ‘পাহাড়িকা’ ও ‘দ্রুতযান’ বাস সার্ভিস বন্ধ করে দিয়েছেন তারা।

অবিলম্বে রাঙ্গামাটি-চট্টগ্রাম মোটর মালিক সমিতির নামে চাঁদাবাজি বন্ধসহ সকল প্রকার দাবি মেনে যাত্রীসেবা নিশ্চিত করতে প্রশাসনের কাছ জোর দাবি করা হয় । আর এসব দাবি মেনে না নিলে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন নেতাকর্মীরা।

এদিকে চাঁদাবাজির অভিযোগ করে রাঙ্গামাটি হোটেল মালিক সমিতির অর্থ সম্পাদক ইমতিয়াজ সিদ্দিক আসাদ বলেন, নতুন গাড়ি সড়কে নামাতে দিচ্ছেন না মালিক সমিতি। নামালেই নাকি ৬ লাখ টাকা দিতে হবে।

তিনি আরও বলেন, ঢাকাগামী প্রতিটি যাত্রীবাহি বাস থেকে ৩৮০ টাকা এবং চট্টগ্রামগামী পাহাড়িকা ও দ্রুতযান থেকে ১০০ টাকা চাঁদা আদায় করছে। এসব চাঁদাবাজি রাউজান থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

এ বিষয়ে চট্টগ্রাম-রাঙ্গামাটি বাস মালিক সমিতির রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, এখনও রাঙ্গামাটি থেকে চট্টগ্রামগামী দুটো বাসই বন্ধ রয়েছে। তবে বাস চালুর জন্য চট্টগ্রাম অফিসের সাথে যোগাযোগ করছেন এবং তাদের সিদ্ধান্তে অনুযায়ী বাস চলাচল করবে।

Exit mobile version