parbattanews

রাঙ্গামাটিতে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

???????????????????????????????????
রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটিতে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে সাংবাদিক সম্মেলন করা হয়েছে । মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাঙ্গামাটি পৌরসভার কাউন্সিলার রুমে পুলিশ লাইন এলাকায় বসবাসকারীরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এসময় উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর নেওয়াজ মাহমুদ, শাহজাহান,এসএম লোকমান,সালেহা বেগম,ও আবদুল কুদ্দুস ।

পুলিশ লাইন হাসপাতাল এলাকার বসবাসকারীদের পক্ষে ওয়ার্ড কাউন্সিলর লিখিত বক্তব্য বলেন, প্রায় ৭শ পরিবার ৩০/৪০ বছর ধরে সরকারী খাজনা, পৌরকর ও বিদ্যুৎবিল পরিশোধ করে আসছে। সম্প্রতি পুলিশ প্রশাসন অত্র এলাকায় বসবাসকারীদের জায়গাগুলো সীমানা প্রাচীর নিমার্ণ করে দখলে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

উক্ত সীমানা প্রাচীর নিমার্ণ কার্যক্রম বন্ধ এবং উল্লেখিত জায়গায় সকল প্রকার উচ্ছেদ অভিযান স্থগিত রাখতে ০৪/০৯/১৪ইং মহামান্য হাইকোর্ট ৬(ছয়) মাসের জন্য ০৯/০৩/২০১৫ ইং পর্যন্ত নিষেধজ্ঞা জারী করেন। কিন্তু উক্ত আদেশ অমান্য করে পুলিশ প্রশাসন বিনা নোটিশে দখলীয় জায়গায় সীমানা প্রাচীর নিমার্ণ অব্যাহত রেখেছে। যেই কারণে অনেক বসবাসকারীর বাড়ী ঘর ক্ষতি হয়েছে।

সাংবাদিক সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তরে তারা বলেন, পুলিশ লাইন এলাকায় বাজার ফান্ড প্রশাসনের আওতাধীন ভুমির পরিমাণ প্রায় ১০ একর। কিন্তু পুলিশ প্রশাসন ২০০৭-২০০৮ সালে বাজার ফান্ড প্রশাসনের নিকট বন্দোবস্তির জন্য আবেদন করেন প্রায় ৩.৯৭ একর ভুমি। পুর্বে কোন ধরনের সীমানা প্রাচীর না থাকলেও বর্তমান সীমানা নিমার্ণের নামে তাদের উচ্ছেদ করার পাঁয়তারা করছে বলে অভিযোগ।

Exit mobile version