parbattanews

রাঙ্গামাটিতে ফরেস্ট সড়কের দোকান উচ্ছেদ

রাঙ্গামাটি শহরের ফরেস্ট সড়কের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার দাশ এর নেতৃত্বে উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসলাম উদ্দিন,  অঞ্জন কুমার দাস ও মোঃ বোরহান উদ্দিন মিঠু প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার দাশ বলেন, রাঙ্গামাটি শহরের ফরেস্ট রোডে অবৈধভাবে গড়ে উঠা মোট ৩৬টি ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। রাঙ্গামাটি শহরের ফুটপাতকে দখলমুক্ত করতে এই অভিযান অব্যাহত থাকবে এবং এই ফরেস্ট রোডে যাতে আর কোন দোকান বসাতে না পারে সেদিকে নজরদারি রাখা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, আইনশৃঙ্খলা কমিটির সভায় বারবার আলোচনা হওয়ার পর বেশ কয়েকবার উচ্ছেদ করা হয় এই সড়কের অবৈধ স্থাপনা। কিন্তু দুয়েক বছর আগে উচ্ছেদের পর আবারো দোকান নির্মাণ করার অনুমতি দেয়া হয়।

নির্মাণের পর এই দোকানগুলোকে পুঁজি করে ক্ষমতাশীন দলের কিছু তরুণ নেতা মাসোহোরা আদায় করে আসছে এবং সম্প্রতি চাঁদাবাজির অভিযোগে এক যুবলীগ নেতাকে বহিষ্কারও করা হয়েছে। পরে দলীয় কোন্দলের কারণে তাকে কুপিয়ে হত্যার চেষ্টাও করা হয়েছে।

এই সড়কের নানান অপকর্মে শহরবাসি বিড়ম্বনা পোহাচ্ছে। ফলে সর্বশেষ শনিবার সকালে সড়কটিতে অবৈধভাবে দোকান গড়ে উঠা আবারও উচ্ছেদ করল রাঙ্গামাটি জেলা প্রশাসন।

Exit mobile version