parbattanews

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর “এক মিনিটের ঈদ বাজার” সেবা

রাঙ্গামাটিতে অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের জন্য মানবিক উদ্যোগ হিসেবে ব্যতিক্রম ধর্মী বিনামূল্যে “এক মিনিটের ঈদ বাজার” চালু করেছেন সেনাবাহিনী।

শুক্রবার (২২ মে ) সকালে জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নিদের্শে এবং রাঙ্গামাটি রিজিয়নের উদ্যোগে রাঙ্গামাটির মারী স্টেডিয়াম মাঠে এ বাজার অনুষ্ঠিত হয়।

কিন্তু এক মিনিটের নামে ঈদ বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে বিনামূল্যে “এক মিনিটের মধ্যে ১৫ প্রকারের দ্রব্য সামগ্রী প্রদান করেন সেনাবাহিনী। এর মধ্যে রয়েছে, চাল, আলু, ডাল, তেল, চিনি, লবণ, সেমাই, গুড়া দুধ, সুজি, নুডুলস, আটা, মিষ্টি কুমড়া ও পরিধেয় বস্ত্র। পরিধেয় বস্ত্রের মধ্যে ছিল, শাড়ি, লুঙ্গি ও থামি।

সরেজজমিনে দেখা গেছে, অসহায়,দুস্থ ও নিম্ন আয়ের মানুষের তালিকা তৈরি করে প্রত্যেক জনকে একটি করে টোকেন দেয়া হয়। আর এই টোকেন দিয়ে সবাই “এক মিনিটের ঈদ বাজার” থেকে সংগ্রহ করছেন তাদের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।

রাঙ্গামাটিতে এই প্রথম সামাজিক দূরত্ব নিশ্চিত করে সুশৃঙ্খলভাবে আয়োজিত এই ব্যতিক্রমি বাজারে বিনামূল্যে বাজার করতে পেরে খুশি অসহায়,দুস্থ ও নিম্ন আয়ের মানুষেরা।

রাঙ্গামাটি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইফতেকুর রহমান, পিএসসি জানান, বর্তমানে করোনাভাইরাসের কারণে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। বিশেষ করে অসহায়, দুস্থ ও খেটে খাওয়া মানুষের জীবন-জীবিকা নির্বাহ করার জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

তাই জিওসি ২৪ পদাতিক ডিভিশনের নিদের্শে রাঙ্গামাটি রিজিয়নের তত্ত্বাবধানে ও সদর সেনা জোনের অক্লান্ত পরিশ্রমে অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের হাসি ফোটানোর জন্য “এক মিনিটের ঈদ বাজার” নামে এ উদ্যোগটি হাতে নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতি যতদিন থাকবে এ ধরনের মানবিক উদ্যোগ অব্যাহত থাকবে বলে তিনি জানান

এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো. রফিকুল ইসলাম, বিএম ৩০৫ পদাতিক মেজর মো. মাহাবুবুর রহমান সহ সেনা সদস্যরা।

Exit mobile version