parbattanews

রাঙ্গামাটির দূর্গম এলাকা সাজেক সফর করলেন যোগাযোগমন্ত্রী

সাজেক

সাজেক প্রতিনিধি :

রাঙ্গামাটির দূর্গম এলাকা সাজেক সফর করে গেলেন বর্তমান সরকারের যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুর ১টায় হেলিকাপ্টার যোগে রাঙ্গামাটি জেলার সাজেকে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সড়ক উন্নয়ন প্রকল্প পরিদর্শনে আসেন তিনি।

যোগাযোগমন্ত্রীর সাজেক সফরকালে তার সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিয়ানিরিং চীফ মেজর জেনারেল আব্দুল কাদির, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাব্বির আহমেদ, ডাইরেক্টর (এস.ডব্লিউ.ও) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল ওহাব, খাগড়াছড়ি জেলা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম, জেলা বিএমএ’র কমান্ড্যান্ট মেজর জেনারেল জাহাঙ্গীর কবির তালুকদার, মহালছড়ি জোন কমান্ডার লে.কর্ণেল শহীদুল ইসলাম, মারিশ্যা বর্ডার গার্ড বাংলাদেশ  (বিজিবি’র) অধিনায়ক লে.কর্ণেল রবিউল ইসলাম, ১৯ ইসিবি’র অধিনায়ক লে.কর্ণেল আহমেদ জামিউল ইসলাম, বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লে.কর্ণেল রাশিদ, সড়ক ও জনপথ বিভাগের ত্বত্তাবধায়ক প্রকৌশলী মো. শাহ নেওয়াজ এবং খাগড়াছড়ি সওজ’র নির্বাহী প্রকৌশলী মো. ইসমাঈল প্রমূখ।

সাজেক সফরে এসে যোগাযোগ মন্ত্রী বলেছেন, সুস্পষ্ট ভাবেই বর্তমান সরকারের মেয়াদে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন করা হবে। সে লক্ষে সরকার যথাযথ উদ্যোগ গ্রহণ করবে।

মন্ত্রী আরো বলেন, শান্তি চুক্তি বাস্তবায়নের লক্ষে প্রতিবেশী দেশ ভারতের সাথে ভবিষ্যতে ব্যবসা-বানিজ্য এবং ভারতের মিজোরামের সাথে কানেকটিভিটর স্থাপনের উপর অধিক গুরুত্ব দেয়া হচ্ছে। সাজেক থেকে ভারতের দূরত্ব প্রায় ৮-৯ কিলোমিটার হলেও সুবিধা অনুযায়ী যাতায়াতের জন্য নতুন করে আরো প্রায় ১২০-২৫ কিলোমিটার রাস্তা তৈরি করতে হবে। ভারতের মিজোরামে অবস্থিত স্থলবন্দরের সাথে এর সংযোগ স্থাপন করা হবে। এই সংযোগ সড়ক স্থাপনের ফলে, এখানকার ব্যবসা-বানিজ্যের প্রসার আরো বৃদ্ধি পাবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

ওবায়দুল কাদের বলেন, এইসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে দূর্গম সাজেক হয়ে উঠবে একটি উন্নয়নমূখী এলাকা হিসেবে। সাজেক এলাকায় বসবাসরত মানুষের জনজীবনের দুঃখ, কষ্টসহ সকল সমস্যা কেটে যাবে।

Exit mobile version