parbattanews

রাঙ্গামাটির সাজেকে পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে গুইমারায় পিসিপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

পার্বত্যনিউজ ডেস্ক:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের লক্ষ্মীছড়িতে সেনা সদস্য কর্তৃক এক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ির গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে। পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা ও গুইমারা থানা শাখার যৌথ উদ্যোগে আজ ২১ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০টায় গুইমারা টাউন হল থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গুইমারা বাজার প্রদক্ষিণ করে গুইমারা প্রেসক্লবের সামনে সমাবেশ করে।

সমাবেশে মাটিরাঙ্গা উপজেলার সভাপতি শান্তিময় চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক বিজয় চাকমা, মাটিরাঙ্গা থানা শাখার সহ-সভাপতি শুভ চাকমা ও গুইমারা থানা শাখার সভাপতি চিত্রজ্যোতি চাকমা। মাটিরাঙ্গার থানা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরা সমাবেশ পরিচালনা করেন।

সমাবেশে বক্তারা সেনা সদস্য কর্তৃক পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন বন্ধসহ পাহাড়ি নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভবিষ্যতে যদি কোনো পাহাড়ি নারী নির্যাতনের শিকার হয় তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে।
বক্তারা ধর্ষণ চেষ্টাকারী লক্ষীছড়ি ক্যাম্পের কমান্ডার ওয়ারেন্ট অফিসার মো: কাদের ও তার সহযোগীর দৃষ্টান্তমূলক শাস্তি, পাহাড়ি নারীদের নিরাপত্তা নিশ্চিত করা ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারের জোর দাবি জানান।
সমাবেশ শেষে মিছিলটি আবারো গুইমারা টাউন হলে এসে শেষ হয়।

Exit mobile version