parbattanews

রাঙ্গামাটি জেলা পরিষদের উদ্যোগে ৭ম শ্রেণিতে বৃত্তিপ্রাপ্তদের সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে জেলার শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক স্তরের সকল স্কুল ও মাদ্রাসার ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের মেধাবৃত্তি পরীক্ষা ২০১৫ এ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১২মে) সকালে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের অডিটরিয়ামে এ পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের শিক্ষা বিষয়ক কমিটির আহ্বায়ক অংসুইপ্র“ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বিশেষ অতিথি হিসেবে রাঙামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার শহিদ উল্লাহ উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন জেলা শিক্ষা কর্মকর্তা (ভা.) উত্তম খীসা ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, ৭ম শ্রেণী শিক্ষার্থীদের মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ২শত শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের কথা উল্লেখ থাকলেও আগামীতে এ সংখ্যা বৃদ্ধি করা হবে। একইভাবে আগামী বছর হতে ৪র্থ শ্রেণী মেধাবৃত্তি পরীক্ষায় মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণের সুযোগ থাকবে। এতে করে এ ধরনের উদ্যোগ মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের জন্য শিক্ষার্থীদের মধ্যে ভাল ফলাফলের তাড়না তৈরি করবে এবং শিক্ষক ও অভিভাবকদের অনুপ্রাণিত করবে। শিক্ষার্থীদের গুণগত শিক্ষার প্রতি আগ্রহ ও উৎসাহ বাড়াতে তিনি শিক্ষক ও অভিভাবকদের আহ্বান জানান।

অনন্য মেধা, ট্যালেন্টপুল ও সাধারণ এই তিন ক্যাটাগরিতে ৭ম শ্রেণী মেধাবৃত্তি পরীক্ষায় জেলার মোট ১০টি উপজেলার ১ হাজার ৯ শ’ ৫৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং ১ শ’ ৬০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এর মধ্যে রাঙ্গামাটি সদর উপজেলা থেকে অনন্য মেধায় ১জন, অন্যান্য উপজেলায় ট্যালেন্টপুলে ৩৭ জন এবং সাধারণে ১২২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

Exit mobile version