parbattanews

রাঙ্গামাটি জেলা পরিষদের ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা

বুধবার (৩১ জুলাই ) বিকেলে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাজেট ঘোষণা করেন পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ২০১৯-২০২০ অর্থ বছরের ৭৩ কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। বুধবার (৩১ জুলাই ) বিকেলে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বাজেট ঘোষণা করেন পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

প্রস্তাবিত বাজেটের আয়ের খাতে উন্নয়ন ও সংস্থাপন ব্যয় বাবদ সরকার থেকে ৭০ কোটি টাকা এবং পরিষদের নিজস্ব আয় হতে ৩ কোটি টাকা ধরা হয়েছে। প্রস্তাবিত বাজেটে ব্যয়ের খাতে শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে যোগাযোগ, শিক্ষা এবং তথ্য ও প্রযুক্তি, পূর্ত, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, কৃষি ও খাদ্য নিরাপত্তা, জলবায়ূ পরিবর্তন, সমাজ কল্যাণ, ক্রীড়া ও সংস্কৃতি, ত্রাণ ও পুণর্বাসন, শিশু উন্নয়ন এবং পর্যটনসহ ১৪ টি খাতে প্রকল্প বাস্তবায়নের বরাদ্দ রাখা হয়েছে।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে বৃষ কেতু চাকমা বলেন, রূপকল্প ২০২১ এর ধারাবাহিকতায় বর্তমান সরকার এই মেয়াদের মধ্যেই জাতিকে উপহার দিবে “রূপকল্প ২০৪১”। এই নতুন রূপকল্পের হাত ধরে ২০৪১ সালে রাঙ্গামাটি জেলা হবে একটি শান্তিপূর্ণ, সমৃদ্ধ, সুখী ও উন্নত জনপদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের মূল লক্ষ হবে রূপকল্প বাস্তবায়ন করতে যা যা করণীয় তা দ্রুত সম্পন্ন করা। তিনি বলেন, আলোকোজ্জ্বল সমৃদ্ধ ও সম্ভবনাময় রাঙ্গামাটি বিনির্মাণে এবং দেশের উন্নয়ন ও মঙ্গলের স্বার্থে সব বিভেদ ভুলে সম্মিলিতভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

এ সময় বাজেট ঘোষণা অনুষ্ঠানে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ ছাদেক হোসেন, হাজী মুছা মাতব্বর, ত্রিদীব কান্তি দাশসহ পরিষদের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Exit mobile version