parbattanews

রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪ শিক্ষাবর্ষে ভর্তিপূর্বক শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে মানববন্ধন

Pic-31-01-14-2

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
পার্বত্য জনগণের প্রাণের দাবী রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৪ শিক্ষাবর্ষে ভর্তিপূর্বক শিক্ষা কার্যক্রম চালু করে প্রধানমন্ত্রীর মহৎ উদ্যোগ দ্রুত বাস্তবায়ন করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানানো হয়েছে। শুক্রবার রাঙ্গামাটির বনরূপায় “পার্বত্য জনগণের প্রাণের দাবী রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” দ্রুত বাস্তবায়নের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ কর্তৃক আয়োজিত এক মানব বন্ধন ও সমাবেশে বক্তারা এই আহবান জানান।

সংগঠনের জেলা সভাপতি উজ্জ্বল পালের সভাপতিত্বে উক্ত মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র নেতা আলী হোসাইন মেহেদী, মোঃ জহিরুল ইসলাম, মোঃ রুবেল, মোঃ সাইফুল ইসলাম, নাজমুল হোসেন, মোঃ হাবিবুর রহমান প্রমুখ। মানব বন্ধন ও সমাবেশ পরিচালনা করেন সংগঠনের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ মিয়া।    

গত ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করার ঘোষণা এবং ২০১২ইং সালে উক্ত কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেও দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও বাস্তবায়নে চোখে পড়ার মতো কোনো প্রদক্ষেপ নেয়া হয়নি বিধায় পার্বত্য জনমনে হতাশ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। অন্যদিকে ৭১ এর পরাজিত শক্তি পার্বত্যাঞ্চলের উপজাতীয় নেতৃবৃন্দ সন্তু লারমার গংরা উক্ত উচ্চ শিক্ষালয় স্থাপনে বিরোধিতা করে আসছে। বিশ্বের ইতিহাসে এমন কোনো নজির নেই উচ্চ শিক্ষালয় স্থাপনে কোনো জাতি বা গোষ্ঠীর এমন নির্লজ্জ্ব বিরোধীতা। এতে প্রমানিত হয় রাষ্ট্রের উন্নয়নের পথে বিরোধীতা এবং পার্বত্যাঞ্চলকে নিয়ে তাদের কল্পিত “স্বাধীন জুমল্যান্ড” ষড়যন্ত্রের নীলনক্সা বাস্তবায়নের উপজাতীয় নেতৃবৃন্দরা নির্লজ্জ্ব অপচেষ্টা চালাচ্ছে বলে সমাবেশে বক্তারা দাবী করে উক্ত ষড়যন্ত্রকারী থেকে সরকারকে সতর্ক থাকার আহবান জানান।

জাতির ভবিষ্যৎ গঠনে এবং রাষ্ট্রের উন্নয়নের স্বার্থে শিক্ষার কোনো বিকল্প নেই। উচ্চ শিক্ষালয় স্থাপনে বিরোধীতাকারীদেরকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত করার জন্য এবং কোনো ষড়যন্ত্রকারীর রক্তচক্ষুর কাছে ভীত না হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর এই মহৎ উদ্যোগ দ্রুত বাস্তবায়ন করার জন্য সমাবেশে বক্তাগণ সরকারের প্রতি জোড়ালো দাবী জানান। অন্যথায় পার্বত্য জনগণকে সঙ্গে নিয়ে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ কঠোর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হব। এতে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে সরকারকেই দায়-দায়িত্ব বহন করতে হবে।

Exit mobile version