parbattanews

রাঙ্গামাটি শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে অর্ধ শতাধিক বসতবাড়ি ও দোকানঘর পুড়ে ছাই

রাঙামাটি ১
স্টাফ রিপোর্টার :

রাঙামাটি শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪০টি দোকান ও বসত ঘর পুড়ে ছায় হয়ে গেছে। সোমবার সকাল সাড়ে ৯টায় রাঙামাটি শহরের পার্বত্য জেলা পরিষদ সংলগ্ন পাবলিক হেলথ এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রাঙামাটি শহরের পার্বত্য জেলা পরিষদ সংলগ্ন পাবলিক হেলথ এলাকায় একটি বসত ঘরে হঠাৎ আগুন দেখতে পায় স্থানীয়রা। কিছু বুঝে উঠার আগেই আগুনে পুড়ে ছায় হয়ে যায় বেশ কয়েকটি ঘর ও দোকান। ফায়ার সার্ভিসের আসার আগেই আগুন মুহুর্তেই ছড়িয়ে পড়ে চারপাশে।

অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে রাঙামাটি ও কাপ্তাইয়ের ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট। ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় দীর্ঘ দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। অগ্নিকাণ্ডের কারণে রাঙামাটি চট্টগ্রাম সড়কে দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানান, অগ্নিকাণ্ডে পুড়ে গেছে প্রায় ৪০টি বসতঘর ও দোকান। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা যায়নি। তবে এই এলাকায় একাধিক ফার্নিচারের কারখানা, দোকান ও বসতঘর ছিল।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন, রাঙামাটির মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি সংসদ সদস্য ঊষাতন তালুকদার, রাঙামাটি জেলা প্রশাসক মোঃ শামসুল আরেফিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পৌর মেয়র সাইফুল ইসলাম ভুট্টো। এসময় রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

Exit mobile version