‘রাজপথ দখলে নিয়ে একদফা আন্দোলনের কোনো বিকল্প নেই’

আলমগীর মানিক, রাঙামাটি:

টানা ৬০ ঘন্টা হরতাল সফলভাবে পালন করায় রাঙামাটিবাসিকে ধন্যবাদ জানিয়ে এবং নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে যুবদল, ছাত্রদলসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার বিকেলে রাঙামাটি শহরের দোয়েল চত্তর থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রিজার্ভ বাজারের চৌমুহনী চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশে মিলিত হয় নেতাকর্মীরা।

রাঙামাটি জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন জেলা যুবদলের দপ্তর সম্পাদক ও পৌর যুবদলের সভাপতি মো: ইউসূফ চৌধুরী। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিয়া পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি মানস মুকুর চাকমা।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা তাঁতী দলের সভাপতি ওসমান গণি মজুমদার, সাবেক ছাত্রনেতা মনসুর আলম, জেলা জিয়া স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ, জেলা যুবদলের সদস্য মোঃ আলমগীর, মোঃ ইউনুছ, জাহেদুল ইসলাম মুন্সি, সিরাজ, পৌর স্বেচ্ছাসেবকদলের সভাপতি আবু নাছির, ছাত্রনেতা মোঃ জয়নাল, ২নং ওয়ার্ড শ্রমিকদলের সভাপতি নুরুল ইসলাম, মোঃ হালিম, ইউছুপ, সুমন, জাহাঙ্গীর, ইউনিট বিএনপির সভাপতি আলী আহাম্মদ, আবু তৈয়ব, মোঃ মামুন ও তৃণমুল দলের নেতা সিরাজ।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি মানস মুকুর চাকমা বলেন, বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে ক্ষমতাসীন সরকারের পাশাপাশি বিরোধীদলকে ছায়া সরকার হিসেবে বিবেচনা করা হলেও আমাদের দেশের আওয়ামীলীগ সরকার দেশের প্রধান বিরোধীদলকে কখনো সেই মর্যাদা দেয়নি। দেশের আপামর জনসাধারণের মতামতকে উপেক্ষা করে দেশ পরিচালনা করছে।

তাই সন্ত্রাস- দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে দেশ পরিচালনায় নিজেদের ব্যর্থতার কথা আড়াল করে সম্পূর্ণ পাতানো নির্বাচনের মাধ্যমে এক তরফা নির্বাচন দিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করার অপকৌশলে লিপ্ত রয়েছে। কিন্তু বর্তমান সময়ে নির্দলীয় নিরপেক্ষ তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের আপামর জনগোষ্ঠি ঐক্যবদ্ধ হয়েছে। তাই এখন আর ঘরে বসে না থেকে রাজপথ দখলে নিয়ে একদফা আন্দোলনের কোনো বিকল্প নেই। সরকার পতনের একদফা আন্দোলনে সবাইকে আন্দোলনের দিকে ধাবিত হওয়ার আহবান জানান বিএনপির এই নেতা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন