রাজস্থলীতে আনসার ভিডিপির উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

fec-image

‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটি রাজস্থলী উপজেলার আনসার ভিডিপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ নভেম্বর ) দুপুরে উপজেলা টাউনহলে এ আনসার ভিডিপির সম্মেলন অনুষ্ঠিত হয়।

রাজস্থলী উপজেলা আনসার ভিডিপির সদস্য মাসুম সদ্দারের সঞ্চলনায় ও উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন জেলা কমান্ডার মো. ফয়জুল বারী।

এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবদুস সাত্তার, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, ওসি তদন্ত সামশু উদ্দিন, রাজস্থলী প্রেস ক্লাব সভাপতি আজগর আলী খান, সাধারণ সম্পাদক হারাধন কর্মকার, সহসভাপতি আইযুব চৌধুরী, উপজেলা প্রশিক্ষক মো. দেলোয়ার হোসেনসহ আনসার ভিডিপির পিসি, এপিসি সদস্য।

শুরুতেই আগত সকল অতিথিদের ক্রেস্ট দিয়ে বরণ করে নেন উপজেলা আনসার ভিডিপি সদস্যরা। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবদুস সাত্তার । এছাড়াও ইউনিয়ন দলনেতা মো. ইয়াকুব ও শাহিনুর বেগম তৃণমূল পর্যায়ে তাদের নানা কার্যক্রমের বিষয় অতিথিদের মাঝে তুলে ধরেন এবং সম্মানী ভাতা বৃদ্ধিসহ মাসিক এক ইউনিট রেশনের ব্যবস্থা করতে জেলা কমান্ডারের প্রতি অনুরোধ জানান।

সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশ আনসার ভিডিপি একটি বাংলাদেশি আধা-সামরিক বাহিনী। যার আনুমানিক সদস্য সংখ্যা প্রায় ৬১ লাখ। এটি পৃথিবীর সর্ববৃহৎ একক বাহিনী। যার মূল দায়িত্ব হচ্ছে দেশের অভ্যান্তরে নিরাপত্তা, আইন প্রয়োগ ও সংরক্ষণ। যার ফলে তৃণমূল পর্যায় থেকে প্রশাসনকে সহযোগিতা করে থাকে আনসার ভিডিপির সদস্যরা। বাল্যবিবাহ বন্ধ, বৃক্ষরোপণসহ টিকাদান কার্যক্রম চলাকালীন সহযোগিতার কথাও তুলে ধরেন বক্তারা। পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে তাদের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্বীকার করেন অতিথিরা। যার ফলে সরকার তাদের কথা ভেবে তাদের সম্মানী ভাতা ৫শ টাকা থেকে বৃদ্ধি করে বর্তমানে ২ হাজার ৫শ টাকা করেছেন।

অনুষ্ঠান শেষে সদস্যদের পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন