রাজস্থলীতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

fec-image

রাঙামাটি রাজস্থলীতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজস্থলী দলের উদ্যাগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন করা হয় ।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় এক শোভাযাত্রা উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হল রুমে এসে শেষ হয়।

স্বেচ্ছাসেবক দলের দলনেতা খাইরুল ইসলামের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা।

সভায় বক্তারা বলেন, যে কোনো দুর্যোগে মানবিক সহায়তা প্রদানে স্বেচ্ছাসেবকদের সচেতন ও দক্ষ করে তোলার লক্ষে দিবসটি পালিত হয়।জাতিসংঘ সাধারণ পরিষদে ১৯৮৫ সালের ডিসেম্বর মাসের ১৭ তারিখ অনুষ্ঠিত অধিবেশনে প্রতি বছর পাঁচই ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালনের জন্য সরকারগুলোর প্রতি আহবান জানানো হয়। জীবনের সর্বত্র স্বেচ্ছাসেবীদের অবদান সম্পর্কে জনসচেতনতা এবং ঘরে ও বাইরে স্বেচ্ছাসেবায় অধিক সংখ্যক মানুষের অংশগ্রহণে উৎসাহ প্রদান, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালনের মূল উদ্দেশ্য। স্বেচ্ছায়-স্বপ্রণোদিত হয়ে আর্তমানবতার সেবায় নিয়োজিত হওয়ার জন্য মানুষকে উদ্বুদ্ধ করা একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। আর এটি সমাজের সকল বয়সী মানুষের, সকলস্তরের মানুষেরই নৈতিক দায়িত্ব। বিশেষ করে যুবকদের ওপর এই দায়িত্বটি বেশি। দেশের জনশক্তির এক তৃতীয়াংশ যুবক। এদেরকে শক্তিতে পরিণত করার মাধ্যমে প্রত্যেককে একেকজন সেবক হিসেবে গড়ে তুলতে হবে। সর্বোপরি দেশের প্রয়োজনে যুবকরা সংগঠিত হয়ে যে কোনো দুর্যোগ মোকাবিলায় ভূমিকা রাখতে পারে। দেশ, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে স্বেচ্ছাসেবক মনোবৃত্তিকে উদ্বুদ্ধ করা এখন সারা বিশ্বেই অত্যন্ত গুরুত্ব পাচ্ছে।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমা, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, রাজস্থলী প্রেসক্লাব সভাপতি আজগর আলী খান, ঘিলাছড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার জয়নুল তালুকদার ও রেড ক্রিসেন্ট উপজেলা আহবায়ক হাবিবুল্লাহ মেজবা সহ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন