রাজস্থলীতে আরও ১৭৭ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার

fec-image

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দ্বিতীয় ধাপে রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় আরও ১৭৭ ভূমিহীন-গৃহহীন পরিবার নতুন পাকা ঘর পাচ্ছেন।

আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার মো. শেখ ছাদেক নিয়মিত এসব ঘরের নির্মাণ কাজ পরিদর্শন ও তদারকি করছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দ্বিতীয় ধাপে উপজেলায় ১৭৭ দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য এসব রঙিন ঘর নির্মাণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক ও প্রকল্প কর্মকর্তা রবিউল ইসলাম সার্বক্ষনিক উপজেলার তিনটি ইউনিয়নে যথাক্রমে ঘিলাছড়ি, গাইন্দ্যা ও বাঙ্গালহালিয়া ইউনিয়নে ঘুরে ঘুরে প্রথমত বসবাস উপযোগী সরকারি খাস জমি চিহ্নিত ও পরে ওই সকল স্থানে এসব ঘর নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে প্রকল্পের কাজ প্রায় শেষ। আগামী ২০ জুন প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপর সকল পরিবারের মাঝে ঘরগুলো হস্তান্তর করা হবে। রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নের গৃহহীন এসব পুনর্বাসিত সুফলভোগী পরিবারগুলো আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে খুবই আনন্দিত হয়েছেন। এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। এসব গৃহহীন পুনর্বাসিত পরিবারগুলো বর্তমানে বিরাজ করছে আনন্দঘন পরিবেশ।

এসব আশ্রয়ন প্রকল্পের গৃহহীনদের জন্য নির্মিত ঘরগুলো সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, উপজেলায় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকার প্রকল্পের গৃহহীনদের জন্য সর্বমোট ২৩৯টি ঘর বরাদ্দ দেওয়া হয়। তার মধ্যে প্রথমে ৬২টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়। শেষ পর্যায়ে আরও ১৭৭টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। আগামী ২০ জুন তাদেরকে এ গৃহগুলো হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন