রাজস্থলীতে আরও ২ জনের করোনা শনাক্ত

fec-image

রাঙামাটি রাজস্থলী উপজেলায় আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১জন হলেন উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত নার্স, অপর জন সীমান্ত সড়কে কর্মরত প্রকৌশলী। সোমবার (২৬ জুলাই) সকালে রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ২ জনের নমুনা পরীক্ষার পর তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমা বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের ল্যাব টেকনিশিয়ান জানান, প্রথমবারে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা ২জনের এন্টিজেন কীটের মাধ্যমে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। পরে তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। তার মধ্যে মহিলা ১ জন ও পুরুষ ১জন।

আক্রান্ত ব্যক্তিদের সাথে ফোনালাপে জানা যায়, বর্তমানে তারা মোটামুটি সুস্থ রয়েছেন।তবে এক জনের হাল্কা জ্বর ও স্বর্দি রয়েছে বলে জানান ল্যাব টেকনিশিয়ান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমা জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের স্ব স্ব বাসায় কোয়ারান্টাইনে থাকার কথা বলা হয়েছে। পাশাপাশি তাদের ভিটামিন জাতীয় খাবার এবং ফলমূল খাওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়। সেই সাথে কোয়ারান্টাইনে থাকা অবস্থায় কোনো শারীরিক সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক যোগাযোগ করতে বলা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের কোয়ারান্টাইন থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়। ওই এলাকায় লাল পতাকার চিহ্ন দেয়া হয়েছে। আর রোগীদের জরুরি কোন জিনিসপত্র প্রয়োজন পড়লে সেচ্ছাসেবীরা সেবাদান করবে। এবং অতিরিক্তভাবে ক্ষতিগ্রস্থ হলে তাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে সাংবাদিকদের জানান ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন