parbattanews

রাজস্থলীতে আরও ৩ জনের করোনা শনাক্ত

বুধবার (২৮ জুলাই) সকালে রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৩ জনের নমুনা পরীক্ষার পর তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমা বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের ল্যাব টেকনিশিয়ান জানান,প্রথমবারে আক্রান্ত রোগীর সংস্পর্শে আসা ৩ জনের এন্টিজেন কীটের মাধ্যমে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ১১টায় তাদের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। তারমধ্যে রাজস্থলী সোনালী ব্যাংকের সহকারী ব্যবস্থাপক রাসেল বৈদ্য ও গাড়ী পাড়া এলাকার লাচাইমারমা ও বাজার এলাকার ৭০ বছর বয়সী উলেসা মারমা।

আক্রান্ত ব্যক্তিদের সাথে ফোনালাপে জানা যায়- বর্তমানে তারা মোটামুটি সুস্থ রয়েছেন।তবে এক জনের হাল্কা জ্বর ও স্বর্দি রয়েছে বলে জানান ল্যাব টেকনিশিয়ান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুইহলাঅং মারমা জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের স্বস্ব বাসায় কোয়ারান্টাইনে থাকার কথা বলা হয়েছে। একজন রাজস্থলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পাশাপাশি তাদের ভিটামিন জাতীয় খাবার এবং ফলমূল খাওয়ার জন্য পরামর্শ প্রদান করা হয়। সেই সাথে কোয়ারান্টাইনে থাকা অবস্থায় কোনো শারীরিক সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক যোগাযোগ করতে বলা হয়েছে। এ পর্যন্ত করোনা শনাক্ত ২৮ জনের মধ্যে ২৫ জন সুস্থ রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক জানান, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের কোয়ারান্টাইন থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়। বর্তমানে করোনা ভাইরাস দিন দি রাজস্থলীতে প্রকট হওয়াই সকলকে সচেতন থাকার এবং মুখে মাস্ক পরে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

Exit mobile version