রাজস্থলীতে ছাত্রলীগ নেতা অপহরণের ২৫ দিন পর মামলা, গ্রেফতার ৩

fec-image

রাঙামাটি রাজস্থলীতে উপজাতীয় সন্ত্রাসীদের হাতে অপহরণের ২৬ দিন অতিবাহিত হলেও উপজেলা ছাত্রলীগ নেতা সালাউদ্দিনের খোঁজ মেলেনি। এদিকে, নিখোঁজ সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে এবং এই ঘটনার সাথে জড়িতদের খুজে বের করে আইনের আওতায় আনতে রাজস্থলী থানায় চার জনের নামোল্লেখসহ আরো অজ্ঞাতনামা ৭ থেকে ৮ জনকে আসামি করে সালাউদ্দিনের মা।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাতে মামলা দায়ের করেছেন তার মা।

এই মামলায় সন্দেহভাজন তিন ব্যক্তিকে আটক করেছে রাজস্থলী থানা পুলিশ। আটককৃতরা হলো- মো. রুবেল(৩৩), উখ্যাইনু মারমা(৩৫), মোক্তার হোসেন (২৬) ও মো. পারভেজ(৩৮)। আটককৃতদের বিরুদ্ধে নিখোঁজ সালাউদ্দিনকে খুন করার উদ্দেশ্যে অবৈধভাবে অপহরণ করার অভিযোগে পেনাল কোড-১৮৬০ এর ৩৬৪/৩৪ ধারায় এই মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন রাজস্থলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকির হোসেন।

শুক্রবার দুপুরে গ্রেফতারকৃতদের রাঙামাটির আদালতে সোর্পদ করলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক ফাতেমা বেগম মুক্তার আদালত আসামিদেরকে সি-ডব্লিউ মূলে জেল হাজতে প্রেরণ করেছেন।

প্রসঙ্গত, চলতি ৪ ডিসেম্বর রাজস্থলী উপজেলার ১নং ঘিলাছড়ি ইউনিয়নের আমতলি পাড়া নামক এলাকায় কাজে সন্ধানে গেলে রাজস্থলী উপজেলা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক সালাউদ্দিনকে জেএসএস এর অস্ত্রধারী সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। এই ঘটনার পরের দিন সালাউদ্দিনের ভাই রাজস্থলী থানায় নিখোঁজ ডায়েরি করেছিলো। অপহরণের দীর্ঘ ২৬ দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত সালাউদ্দিনের কোন খোঁজ মেলেনি।

এদিকে বৃহস্পতিবার সালাউদ্দিনের বৃদ্ধ মা ছায়েরা বেগম বাদি হয়ে রাজস্থলী থানায় মামলা দায়ের করলে অপহরণের ঘটনার সাথে জড়িত সন্দেহে স্থানীয় বিভিন্ন সূত্রের মাধ্যমে তথ্য মোতাবেক তিনজনকে গ্রেফতার করে রাজস্থলী থানা পুলিশ। অপর দিকে উখ্যানু মারমা নামক এক আসামিকে গ্রফতার করতে পারেনি।

স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, মামলার ৩নং আসামি মোক্তার নিঁখোজ সালাউদ্দিনের ব্যবসায়িক অংশীদার বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, গ্রেফতার, ছাত্রলীগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন